• Youtube
  • google+
  • twitter
  • facebook

জামিন পেলেন সাংবাদিক নেতা আজমীর তালুকদার

বরিশাল টাইমস রিপোর্ট১০:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০১৮

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় সাংবাদিক আজমীর হোসনে তালুকদার জামিন পেয়েছেন। বুধবার ঝালকাঠি জ্যেষ্ঠ বিচারিক হাকিম কবির হোসেন তার জামিন আবেদন মঞ্জুর করেন।

আজমীর হোসেন তালুকদার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ঝালকাঠি জেলা শাখার সভাপতি ও একুশে টেলিভিশনে কর্মরত।

২০১৬ সালের অক্টোবর মাসে তার বিরুদ্ধে আদালতে মামলাটি হয়েছিল। মঙ্গলবার রাতে ঝালকাঠি থানা পুলিশ মামলায় আদালতের ওয়ারন্টে তাকে গ্রেপ্তার করেন।

খবর পেয়ে অর্ধশতাধিক সংবাদকর্মী ভিড় জমায় ঝালকাঠি থানায়। পরে বুধবার সকালে সাংবাদিক নেতৃবৃন্দ আদালতে উপস্থিত হন।

আজমীরের পক্ষে আদালতে মামলা পরিচালনা করেন বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট ফয়সাল খান। বাদি পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট বনি আমিন বাকলাই।

এসময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, জেলা সাংবাদিক সংস্থার সভাপতি ও দৈনিক দূরযাত্রার সম্পাদক জিয়াউল হাসান পলাশ, সময় টিভির ঝালকাঠি জেলা প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল ঝালকাঠির সময়’র সম্পাদক পলাশ রায়, প্রথম আলো প্রতিনিধি এ্যাডভোকেট মাহমুদুর রহমান পারভেজ, বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি এসএম রেজাউল করিম, বিএমএসএফ’র ঝালকাঠি জেলা শাখার সহসভাপতি শফিউল আজম টুটুলসহ সাংবাদিকবৃন্দ আদালত প্রাঙ্গনে উপস্থিত ছিলেন।

জামিন পেয়ে আজমীর হোসনে তালুকদার অভিযোগ করে বলেন, আদালতের ওয়ারেন্ট থানায় নথিভূক্ত ছাড়াই এএসআই জসিম সরাসরি আদালতে থেকে ওয়ারেন্ট নিয়ে তাকে গ্রেপ্তার করেন, যা রহস্যজনক। এসময় তিনি আইনজীবী ও আদালতে উপস্থিত সংবাদকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এদিকে আজমীর তালুকদারের গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে ঝালকাঠিসহ সারাদেশের সাংবাদিকদের মধ্যে প্রতিবাদের ঝড় ওঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএমএসএফের  কেন্দ্রীয় কমিটিসহ বিভিন্ন জেলা শাখা থেকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

লাইভ

টপ