• Youtube
  • google+
  • twitter
  • facebook

শেবাচিম ভবনের সৌন্দর্যবর্ধনের বর্ধিত অংশে ফাটল!

বরিশাল টাইমস রিপোর্ট৯:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৮

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল ভবনের বাহিরের অংশে সৌন্দর্য্যবর্ধনের জন্য নির্মিত বর্ধিতাংশে ফাটল দেখা দিয়েছে।

এ নিয়ে রোগী ও আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে ভবনের বাহিরের অংশে থাকা পিলার বা খুঁটির ৪টি অংশ ভেঙে ফেলা হয়। তবে এতে করে মূল ভবনের কোনো সমস্যা হবে না বলে দাবি করেছেন গণপূর্ত বিভাগের প্রকৌশলীরা।

প্রতক্ষদর্শীরা জানান, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ভবনের বাহিরের সামনের অংশে শোভাবর্ধনের জন্য সিমেন্টের পিলার বা খুঁটি আকৃতির নকশা রয়েছে। যেগুলো দ্বিতীয় তলা থেকে পঞ্চম তলার ছাদ পর্যন্ত প্রায় ৫০ ফুট লম্বা। সেগুলো হাসপাতালের মূল ভবনের সঙ্গে লাগানো ছিলো।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুর ২টার দিকে জরুরি বিভাগ সংলগ্ন অংশে ৭টি নকশা আকৃতির খুঁটির মধ্যে একটিতে ফাটল দেখতে পায়। যার ওপরের অংশ মূল ভবন থেকে আলাদা হয়ে রাস্তার দিকে ঝুকে যায়। বিষয়টি গণপূর্ত বিভাগের প্রকৌশলীরা জানতে পেরে ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিস সদস্যদের খবর দেয়। তারা এসে ৪টি ঝুঁকিপূর্ণ শোভবর্ধনে নির্মিত পিলার আকৃতির অংশ ভেঙে ফেলে।

এদিকে এ ঘটনায় হাসপাতালে থাকা রোগী ও তাদের স্বজনদের মাঝে কিছুটা আতঙ্ক ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিস ও থানা পুলিশের হস্তক্ষেপে স্বাভাবিকভাবে পরিস্থিতি শান্ত হয়ে বলে জানিয়েছেন প্রতক্ষদর্শী আমিনুল ইসলাম।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের বরিশাল সদর স্টেশনের সিনিয়ির স্টেশন অফিসার মো. আলাউদ্দিন বলেন, গণপূর্ত বিভাগের প্রকৌশলীদের উপস্থিতিতে সিমেন্টের খুঁটি আকৃতির ঝুঁকিপূর্ণ চারটি অংশ ভেঙে ফেলা হয়েছে। যা ভবন নির্মাণের সময় তৈরি বলেই মনে হচ্ছে। এগুলো লম্বায় প্রায় ৫০ ফুট ছিলো। খবরটি আগেভাগে জানতে পারায় জনসাধারণের কোনো ক্ষতিসাধন হয়নি। যে অংশ অপসারণ করা হয়েছে এতে মূল ভবনের কোনো সমস্যা হওয়ার সম্ভাবনা নেই বলেও জানান স্টেশন অফিসার আলাউদ্দিন।

 

লাইভ

টপ