• Youtube
  • google+
  • twitter
  • facebook

ছাত্রলীগের সম্মেলন ৩১ মার্চ

বরিশাল টাইমস রিপোর্ট৬:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৮

বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ৩১ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে।

সোমবার (৮ জানুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঙ্গে সাক্ষাৎকালে এ তারিখ নির্ধারণ করা হয় বলে সূত্র নিশ্চিত করেছে।

এর আগে ৬ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাধীনতার মাসে ছাত্রলীগকে সম্মেলন করার প্রস্তুতি নিতে বলেন।

২০১৫ সালের ২৬ জুলাই ২৮তম সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব পেয়েছিল ছাত্রলীগের বর্তমান কমিটি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় নির্বাহী সংসদের মেয়াদ দুই বছর। অথচ কমিটির প্রায় ২৯ মাস পার হলেও নতুন করে সম্মেলনের কোনো ঘোষণা আসেনি।

এদিকে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর দুইদিন আগে গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় সম্মেলনের দাবিতে সংবাদ সম্মেলনের ডাক দেয় ছাত্রলীগের একাংশ। কিন্তু দলের (আওয়ামী লীগ) সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায় থেকে সম্মেলন প্রত্যাশীদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে জানিয়ে সংবাদ সম্মেলন স্থগিত করেন তারা।

এর আগে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগরের সম্মেলন অনুষ্ঠিত হবে।

 

লাইভ

টপ