• Youtube
  • google+
  • twitter
  • facebook

তরুণীকে গণধর্ষণের পর হত্যা একদিনের রিমান্ডে আরেক ছাত্রলীগ নেতা

বরিশাল টাইমস রিপোর্ট৭:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৭

তরুণীকে গণধর্ষণ ও হত্যার পর মরদেহ গুমের মামলায় গ্রেফতারকৃত পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হানের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন  আদালত।

মামলাটিতে গ্রেফতারকৃত ৫ জনের মধ্যে কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি রুহি আনান দানিয়াল ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্টের তৃতীয় দফায় রিমান্ডের শুনানির দিন ধার্য রয়েছে আগামী ২৩ নভেম্বর। অন্য দু’জন উপজেলা ছাত্রলীগের সহ সম্পাদক মো. মাহমুদ ও কলেজের নৈশপ্রহরী মো. জাহাঙ্গীর হোসেন ইতোমধ্যেই ঘটনার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক জানান, গত ১২ নভেম্বর অন্যদের সঙ্গে রায়হানেরও পাঁচদিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছিল। আদালত শুনানির দিন ধার্য করেছিলেন রোববার (১৯ নভেম্বর)। দুপুরে তাকে হাজির করা হলে শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল ইসলামের আদালত।

গত ১০ আগস্ট দুপুরে পাথরঘাটা কলেজের পেছনের পুকুর থেকে অজ্ঞাতপরিচয় ওই তরুণীর মরদেহ উদ্ধারের ঘটনায় ওইদিনই পাথরঘাটা থানায় হত্যা মামলাটি করা হয়।

তিনমাসের তদন্ত শেষে ডিবি পুলিশ প্রাথমিকভাবে চার ছাত্রলীগ নেতাসহ ৫ জনকে সন্দেহভাজন আসামি হিসেবে চিহ্নিত করে। গত ১১ নভেম্বর রাত থেকে ১২ নভেম্বর দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে পাঁচজনকেই গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে মাহমুদ ও জাহাঙ্গীর গত ১২ নভেম্বর বিকেলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আদালতের আদেশে দানিয়াল ও ছোট্টকে গত ১৩ নভেম্বর থেকে শুক্রবার (১৭ নভেম্বর) পর্যন্ত দু’দফায় পাঁচদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ডিবি পুলিশ। শনিবার (১৮ নভেম্বর)  বিকেলে তাদেরকে আদালতে হাজির করে তৃতীয় দফায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডের আবেদন জানিয়েছে। পাথরঘাটার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (অতিরিক্ত) মো. হাসিবুল হাসানের আদালত আগামী ২৩ নভেম্বর শুনানির দিন ধার্য করে তাদেরকে কারাগারে পাঠিয়ে দিয়েছেন।

লাইভ

টপ