• Youtube
  • google+
  • twitter
  • facebook

৫ মিনিটের টর্নেডোতে লণ্ডভণ্ড আমতলী উপজেলা সদর

বরিশাল টাইমস রিপোর্ট৫:০৩ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৭

আমতলীতে শনিবার বেলা আড়াইটার দিকে আকস্মিক ৫ মিনিটের স্থায়ী টর্নেডোর আঘাতে আমতলী প্রেসক্লাব, শিক্ষা প্রতিষ্ঠানসহ কয়েকটি ঘড়বাড়ির টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। উপড়ে পড়েছে বৈদ্যুতিক খুঁটিসহ শতাধিক গাছপালা।

কয়েকজন প্রত্যাক্ষদর্শী জানান, শনিবার (১২ আগস্ট) বেলা আড়াইটার দিকে প্রচন্ড বৃষ্টির সময় উত্তর পশ্চিম দিক থেকে বয়ে আসা ৫ মিনিটের স্থায়ী আকস্মিক টর্নেডোর আঘাতে একেস্কুল, প্রেসক্লাব ও পুরাতন হাসপাতালের একটি আবাসিক ভবনের টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। টর্নেডোর আঘাতে পল্লবী সড়কের একে স্কুলের সামনে ৩টি বৈদ্যতিক খুটি ও গাছপালা উপড়ে পড়ে। গাছের আঘাতে বিদ্যুতের তার ছিড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ তাৎক্ষণিক বন্ধ হয়ে যায়।

এছাড়া টর্নেডোর আঘাতে পৌরসভার ওয়াপদা সড়ক ক্ষোন্তাকাটা ও কালিবাড়িসহ আশপাশ এলাকার কয়েকটি টিনের ঘড়সহ প্রায় শতাধিক গাছ পালা উপড়ে পড়ে।

আমতলী প্রেসক্লাবের সভাপতি শাহাবুদ্দিন পাননা জানান, কিছু বুঝে ওঠার আগেই দেখি প্রেসক্লাব ভবনের টিনের চালা উড়িয়ে নিয়ে গেছে।

আমতলী একে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো: বজলুর রহমান জানান, শনিবার বেলা আড়াইটার দিকে স্কুল চলাকালীন সময়ে আকস্মিক উত্তর পশ্চিম দিক থেকে বয়ে যাওয়া ৫ মিনিটের স্থায়ী টর্নেডোর আঘাতে মুহূর্তের মধ্যে স্কুলের পুরাত টিন সেড ভবনের চালা উড়িয়ে নিয়ে যায়।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো: হেমায়েত উদ্দিন জানান, টর্নেডোর আঘাতে ক্ষয়ক্ষতি নিরুপণের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হয়েছে।”

লাইভ

টপ