৫ মিনিট আগের আপডেট

অবৈধ যান বন্ধ না হলে ১ জুলাই থেকে ২১ জেলার পরিবহন ধর্মঘটের হুমকি

বরিশাল টাইমস রিপোর্ট ৩:১৭ অপরাহ্ণ, জুন ২০, ২০১৭

বরগুনার বিভিন্ন আঞ্চলিক মাহসড়কে অবৈধ যানচলাচল বন্ধ না করা হলে আগামী ১ জুলাই থেকে বৃহত্তর বরিশাল ও খুলনার ২১ জেলার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বরিশাল পরিবহন মালিক শ্রমিক সমন্বয় পরিষদ। বরগুনা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মঙ্গলবার (২০ জুন) সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন। অবৈধ যান চলাচল বন্ধের জন্য ২৩ জুন পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা কিসলু লিখিত বক্তব্যে অভিযোগ করেন, ‘সরকারের নিয়মকে উপেক্ষা করে বরগুনার বিভিন্ন আঞ্চলিক মহাসড়কে অবৈধ নসিমন, করিমন, ভটভটি, ইজিবাইক, মাহিন্দ্র ও ভাড়ায়চালিত মোটরসাইকেল অহরহ চলাচল করছে। যে কারণে যান চলাচলে সমস্যার সৃষ্টি হচ্ছে।’

গত ১১ জুন বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ে সড়ক ও পরিবহন (বিআরটিএ) সংক্রান্ত সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, প্রশাসনের অনুমতি সাপেক্ষে সব আঞ্চলিক সড়কে যে কোনও যান চলাচল করতে পারবে। এই সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন বাস ও মিনিবাস চালক সমিতি। একইসঙ্গে সড়ক ও সেতু মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ (বিআরটিএ) সংস্থাপন অধিশাখার প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী নসিমন, করিমন, ইজিবাইক, ভারায়চালিত মোটরসাইকেল চলাচল বন্ধের দাবি জানান।

আগামী ২৩ জুনের মধ্যে মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ না করা হলে আগামী ১ জুলাই থেকে বৃহত্তর বরিশাল ও খুলনার ২১ জেলার পরিবহন বন্ধ রাখার ঘোষনা দেন তারা।

এসময় উপস্থিত ছিলেন- বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন, নির্বাহী সভাপতি নিজামুল হাসান নাজেম, যুগ্ম সম্পাদক গোলাম আহাদ সোহাগ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. গোলাম কবির, কোষাধ্যক্ষ আষুতোশ সরকার, বরগুনা জেলা বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাব উদ্দিন সাবু প্রমুখ।”

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisalti[email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  যেন কয়েকটা গভীর নলকূপ দিয়ে লাভা উত্তোলন হচ্ছে!  মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা  বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত কেন অবৈধ নয় : হাইকোর্ট  সালমানের ছবির মুক্তি আটকে দিচ্ছে বিশ্ব হিন্দু পরিষদ  তারকাদের পছন্দের তালিকাতেও 'সেলফিশ'  চাঁদে পা রাখা চতুর্থ নভোচারী অ্যালান আর নেই  দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী  কাউন্সিলরসহ বন্দুকযুদ্ধে নিহত ১০  বঙ্গোপসাগরে ২৩ জুলাই পর্যন্ত মৎস্য আহরণ নিষিদ্ধ  তিন মামলায় খালেদা জিয়ার জামিন আদেশ আজ