• Youtube
  • google+
  • twitter
  • facebook

‘স্বেচ্ছায়’ গুম হওয়া অ্যাডভোকেট পলাশ গ্রেফতার

বরিশাল টাইমস রিপোর্ট১২:০৬ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৬

নিজ কোম্পানি থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে ‘স্বেচ্ছায়’ গুম হওয়া অ্যাডভোকেট পলাশ কুমার রায়কে (৩৩) গ্রেফতার করেছে র‌্যাব। প্রতারণার দায়ে দায়ের করা কোম্পারির একটি মামলায় পলাশকে বৃহস্পতিবার রাতে রাজধানীর তেজগাঁও এলাকা আটক করে র‌্যাব-২।

 

র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. খালিদ বোরহান জানান, পলাশ কোহিনূর কেমিক্যাল কোম্পানিতে আইন বিভাগে জুনিয়র এক্সিকিউটিভ হিসেবে কর্মরত ছিলেন। তার কাছে কোম্পানির বিভিন্ন পাওনাদার প্রতিষ্ঠান ও ব্যক্তিকে প্রদানের জন্য ৩১ লাখ ৭ হাজার ৫০ টাকা দিলেও পাওনাদারদের টাকা দেননি। উল্টো টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যে পলাশ উপ-পুলিশ কমিশনারের কাছে একটি মিথ্যা অভিযোগ করেন। গত ২৩ মার্চ কোম্পানি তার কাছে থাকা অর্থ ও দলিলসমূহ বুঝিয়ে দেওয়ার জন্য লিগ্যাল নোটিশ প্রদান করে। লিগ্যাল নোটিশের কোনো জবাব না পেয়ে ৩১ মার্চ কোম্পানি চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা করেন। মামলার অধীনে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

 

কিন্তু এ অপরাধের দায় থেকে বাঁচার জন্য পলাশ ২৯ মার্চ থেকে তারিখে আত্মগোপনে চলে যান। ৩০ মার্চ তারিখে তার মা মীরা রানী রায় তেজগাঁও থানায় পলাশ কুমার রায় নিখোঁজ হওয়া-সংক্রান্ত একটি জিডি করেন। পরবর্তীতে গত ৪ এপ্রিল মীরা রানী রায় বাদী হয়ে ঢাকা মুখ্য মহানগর হাকিমের আদালতে পলাশকে গুম করা হয়েছে উল্লেখ করে একটি অপহরণ মামলা করেন। ৫ এপ্রিল মীরা রানী রায় ঢাকা কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েসনে সংবাদ সন্মেলন করে অভিযোগ করেন, তার ছেলে আদৌ বেঁচে আছে কি না, তা তিনি জানেন না। জীবিত বা মৃত যেভাবে হোক তার ছেলেকে ফেরত চান।

 

কিন্তু প্রকৃতপক্ষে পলাশ নিয়মিত বিভিন্ন কৌশলে অন্যদের মোবাইল নাম্বার ব্যবহার করে মায়ের সাথে যোগাযোগ করতেন। ১৯ এপ্রিল তার অপকর্মের স্বপক্ষে জনমত সৃষ্টির উদ্দেশ্যে কিছু আইনজীবীকে ভুল বুঝিয়ে মীরা রানী রায় আইনজীবী ঐক্য পরিষদের (ঢাকা বার) ব্যানারে একটি মানববন্ধন করেন। এএসপি খালিদ আরও জানান, র‌্যাব রহস্য উদঘাটনের চেষ্টা করলে বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় তেজগাঁওয়ের মণিপুরি পাড়া এলাকা থেকে পলাশকে গ্রেফতার করে। পলাশ স্বেচ্ছায় আত্মগোপনে থেকে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালককে গুরুতর ফৌজদারি মামলায় ফাঁসিয়ে টাকা আত্মসাতের পরিকল্পনা করেছিলেন বলে জানান তিনি।

লাইভ

টপ