৭ ঘণ্টা আগের আপডেট

স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় উত্তাল বরিশাল, ধর্ষক আটক

বরিশাল টাইমস রিপোর্ট ১০:৪৬ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৬

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর হত্যার ঘটনা প্রতিবাদে যখন সারাদেশ উত্তাল হয়ে উঠেছে ঠিক সেই মুহূর্তেই বরিশালেও ঘটলো আরেকটি ধর্ষণের ঘটনা। অস্ত্রের মুখে জিম্মি করে নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণ করে সুমন তালুকদার (৩৮) নামে চার সন্তানের জনক। যদিও ওই ধর্ষককে ইত্যোমধ্যে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ। সুমন তালুকদার উজিরপুর উপজেলার চাঙ্গুরিয়া গ্রামের লতিফ তালুকদারের ছেলে। তবে তার জীবন কাহিনী একটি ধর্ষণের ঘটনায়ই সীমাবদ্ধ নয়।

এর আগে এক প্রতিবন্ধি শিশুকে ধর্ষণ করে এক লাখ টাকা জরিমানা দিয়ে রেহাই পান। কিন্তু এবারের ধর্ষণের ঘটনায় ওই ছাত্রীর সহপাঠীরা ফুঁসে ওঠায় তিনি ফেঁসেই গেলেন। এখন তার বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে বরিশাল। কারণ সমসাময়িক সময়ে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজছাত্রী সোহাগী জাহান তনুকে হত্যার দাবিতেও বরিশালে নানা কর্মসূচির ডাক আসছে এবং তা পালনও হচ্ছে।’ এরই মধ্যে বরিশালের উজিরপুর উপজেলার স্কুলছাত্রী ধর্ষণের এই ঘটনা বরিশালবাসীকে হতবাক করেছে। কিন্তু জনতার প্রতিবাদ থেমে নেই, চলছে এবং চলবেই।

 

বিশেষ করে এই ধর্ষণের ঘটনা প্রতিবাদে এখানকার প্রশাসনও জনতার সাথে এক কাতারে আসায় বিষয়টি আরও জোরালো রূপ নিয়েছে। অবশ্য বাস্তবে এর মিলও খুঁজে পাওয়া গেছে। কারণ ধর্ষণের ঘটনায় বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করার মাত্র ৩ঘন্টার মাথায় ধর্ষককে আটক করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্কুলছাত্রীকে ধর্ষণণের বিষয়টিও স্বীকার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়- উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের নারায়নপুর স্কুলের নবম শ্রেণির ওই ছাত্রী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠান শেষ করে বাড়ি ফিরছিলেন।

 

পথিমধ্যে চাঙ্গুরিয়া বড়বাড়ির মোহাম্মদ হাওলাদারের স্ত্রী আলেয়া বেগম তার মোবাইলের মেসেজ ডিলেট করার কথা বলে ওই ছাত্রীকে ঘরে ডেকে নেয়। এসময় কিছু বুঝে ওঠার আগেই ঘরের দরজা বাহির থেকে তালাবদ্ধ করে আলেয়া বেগম চলে যায়। কিন্তু এসময় বাড়িতে কোন লোকজন না থাকায় মেয়েটি ডাকচিৎকার করেও কোন লোকের সাড়া পায়নি।’ এর কিছুক্ষণ পরে ওই এলাকার লতিফ তালুকদারের ছেলে সুমন তালুকদার তালা খুলে ঘরে প্রবেশ করে স্কুলছাত্রীকে ধারালো চাকু দেখিয়ে জোরপূর্বক ধর্ষন করে। এসময় আলেয়া বেগম ঘরের জানালা দিলে সেই দৃশ্য মোবাইলে ধারণ করেন।

 

পরিশেষে বিষয়টি কাউকে জানানো হলে ধর্ষক ওই স্কুলছাত্রীকে মেরে ফেলার হুমকিও দেয়। কিন্তু ওই দিনই স্কুলছাত্রী বিষয়টি নানীকে অবহিত করে। এ বিষয়টি ছাত্রীর পিতা বৃহস্পতিবার সকালে স্কুলের শিক্ষকদের অবহিত করার জন্য রওয়না হন পথিমধ্যে ধর্ষক সুমন তালুকদার তার ওপর হামলা চালায়। বিষয়টি এক পর্যায়ে ছড়িয়ে পড়লে স্কুল শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়ে। বেলা ১২টার দিকে শত শত শিক্ষার্থী, শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য এবং স্থানীয়রা একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ঝুমুর বালার দারস্থ হন। এক পর্যায়ে তার পরামর্শ অনুযায়ী ওই শিক্ষার্থী বাদী হয়ে উজিরপুর থানায় একটি অভিযোগ দায়ের করে। ওই অভিযোগের প্রেক্ষিত্রে উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আশিষ কুমার বেলা ৩টায় উপজেলার তেরদ্রোন গ্রামের মাদক বিক্রেতা জুয়ারী আনিচের ঘরে জুয়া খোলানো অবস্থায় সুমন তালুকদারকে গ্রেফতার করে। পরবর্তীতে আদালতের মাধ্যেমে জেল হাজতে প্রেরণ করা হয়।’

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  পলাশপুরের ৩০ মাদক ব্যবসায়ি অপ্রতিরোধ্য  একটি কুসংস্কারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করি  গভীর রাতে কথিত বন্দুকযুদ্ধে মাদক বিক্রেতা নিহত  সেই ডিআইজি মিজানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে নামবে ডিএমপি!  ‘সেহরি’ নয় ‘সাহরি’ খেয়ে রোজা রাখুন  ‘বড় নাশকতার পরিকল্পনা’, ৭ ‘জঙ্গি’ আটক  মদ পান করে শিক্ষককে পেটালেন মেম্বার!  একসাথে দুইজনকে বিয়ে করছেন ব্রাজিলের রোনালদিনহো!  সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে এনপিপি : আব্দুল হাই মন্ডল  গবেষণা সংস্থার আমন্ত্রণে আমেরিকা গেলেন বরিশালের সন্তান আকিল