• Youtube
  • google+
  • twitter
  • facebook

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরিশালে সাংবাদিকদের মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট৬:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৭

রজধানীসহ সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাংবাদিকরা। নিউজ এডিটরস কাউন্সিল বরিশাল আয়োজিত এই মানববন্ধন বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় সদর রোডে পালিত হয়।

নিউজ এডিটরস কাউন্সিল বরিশাল’র সভাপতি হাসিবুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বাপ্পি মজুমদার, কোর্ট রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি কেএম নয়ন, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব আইসিটি বিষয়ক সম্পাদক ফিরোজ মোস্তফা, ফটো সাংবাদিক ঐক্য পরিষদের প্রচার সম্পাদক মনিরুজ্জামান খান, ও তরুণ সাংবাদিক ফোরামের সভাপতি মজিবর রহমান নাহিদ।

এতে একাত্মতা প্রকাশ করেন, বাংলাভিশনের বরিশাল প্রতিনিধি শাহীন হাসান, ডিসিবি টেলিভিশনের বরিশাল ব্যুরো অপূর্ব অপু ও যায়যায়দিন পত্রিকার ব্যুরো আরিফুর রহমানসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

রাজধানীর ঢাকায় মানবজমিন পত্রিকার ফটো সাংবাদিক নাসির উদ্দিনের ওপরে পুলিশের হামলার ঘটনায় প্রতিবাদ ও অভিযুক্ত পুলিশ সদস্যর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন- রাষ্ট্রীয় বাহিনী হাতে সাংবাদিক বারবার আক্রান্ত হচ্ছে। বিশেষ করে অতীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাগুলোর যদি সুষ্ঠু বিচার হতো তাহলে আজ তারা এমন সাহস পেতো না। বুধবার পুলিশ ওই সাংবাদিকের ওপরে আকস্মিক হামলা চালিয়েছে।

সাংবাদিক নেতারা আরও বলেন- হামলাকারী ওই পুলিশ সার্জেন্টকে নামমাত্র ক্লোজড করা হয়েছে। কিন্তু ক্লোজড কোন শাস্তি নয় জানিয়ে বিষয়টি তদন্ত করে তাকে আইনের আওতায় আনতে হবে। এর ব্যতীক্রম হলে নিউজ এডিটর কাউন্সিল কঠোর কর্মসূচি ঘোষণা করবে বলে সংগঠনটির পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়।”

উপস্থিত ছিলেন সহ-সভাপতি এম.কে রানা ও আল আমিন জুয়েল, সাংগঠনিক সম্পাদক খন্দকার রাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক ফাহিম ফিরোজ, কোষাধ্যক্ষ রিপন হাওলাদার, সদস্য রিয়াজ পাটোয়ারী, হুমায়ুন কবির রোকন, আমিনুল শাহীন, তানভির হোসেন আকিব, আরিফ হোসেন, জিএমনিউজবিডি’র সম্পাদক গোলাম মোস্তফা, সময়ের বার্তা’র নির্বাহি সম্পাদক ফরহাদ হোসেন ফুয়াদ, বাংলাদেশ বাণী পত্রিকার স্টাফ রিপোর্টার এইচএম হেলাল এবং ভোরের অঙ্গিকার পত্রিকার স্টাফ রিপোর্টার আল-আমিন গাজী প্রমুখ।

লাইভ

টপ