সবাইকে কাঁদিয়ে এদিন চলে যায় প্রিয় হিরণ

বরিশাল টাইমস রিপোর্ট ১২:৩৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০১৬

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র, সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন হিরনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ শনিবার। ২০১৪ সালের এইদিনে তিনি ঢাকার অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন। এ উপলক্ষে বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন, সিটি করপোরেশন সহ অসংখ্য পেশাজীবী, সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

 

২০১৪ সালের ২২ মার্চ রাত ৯টায় শওকত হোসেন হিরন বরিশাল ক্লাব মিলনায়তনের মেঝেতে পড়ে গিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে জ্ঞান হারান। তাঁকে প্রথমে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য ২৪ মার্চ সিঙ্গাপুরের গ্লেনগলস মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় ৪ এপ্রিল তাকে ঢাকায় ফিরিয়ে এনে আবারও অ্যাপলো হাসপাতালে রাখা হয়। সেখানে ৯ এপ্রিল সকাল ৭টায় চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত বিসিসির দ্বিতীয় নির্বাচনে শওকত হোসেন হিরন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে মেয়র নির্বাচিত হন।

 

২০১৩ সালের ১৫ জুন অনুষ্ঠিত তৃতীয় সিটি নির্বাচনে শওকত হোসেন হিরন বিএনপি সমর্থিত প্রার্থীর কাছে পরাজিত হন এবং ‘১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তিনি সদর আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। নগরীর সকল প্রতিষ্ঠানে আজ কালো পতাকা উত্তোলন করা হবে। মুসলীম গোরস্থানে হিরনের কবরে পূষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামীলীগ সহ অসংখ্য রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সকাল ১০টায় মহানগর আওয়ামীলীগের উদ্যোগে বের হবে শোকর‌্যালি।

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

সকাল ভবন (তৃতীয় তলা), প্যারারা রোড, বরিশাল-৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  বরিশালে আইনজীবীর ছেলে ইয়াবাসহ আটক  রাজাপুরে নির্মাণশ্রমিককে কুপিয়ে হত্যা  বিজ্ঞান বিভাগের ডিন লাঞ্ছিতের ঘটনায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে তোলপাড়!  বরিশালে মোটরসাইকেলের ধাক্কায় বিদ্যুৎ বিভাগের প্রকৌশলী নিহত  মোশাররফ করিমের 'তকদীর' বিড়ম্বনা!  ‘‘ইলিয়াস আলীসহ সকল গুমের সাথে সরকার ও ‘র’ জড়িত’’  বাউফলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি সদস্য নিহত  বরিশালে কালবৈশাখীর আভাস, নদীবন্দরে দুই নম্বর সতর্ক সংকেত  বরিশালে আগুনে পুড়লো ৮ ব্যবসাপ্রতিষ্ঠান, কোটি টাকার ক্ষতি  বরগুনায় প্রশ্নপত্র ফাঁসের হোতাসহ গ্রেপ্তার ১১