• Youtube
  • google+
  • twitter
  • facebook

সবাইকে কাঁদিয়ে এদিন চলে যায় প্রিয় হিরণ

বরিশাল টাইমস রিপোর্ট১২:৩৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০১৬

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র, সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন হিরনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ শনিবার। ২০১৪ সালের এইদিনে তিনি ঢাকার অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন। এ উপলক্ষে বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন, সিটি করপোরেশন সহ অসংখ্য পেশাজীবী, সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

 

২০১৪ সালের ২২ মার্চ রাত ৯টায় শওকত হোসেন হিরন বরিশাল ক্লাব মিলনায়তনের মেঝেতে পড়ে গিয়ে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে জ্ঞান হারান। তাঁকে প্রথমে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য ২৪ মার্চ সিঙ্গাপুরের গ্লেনগলস মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় ৪ এপ্রিল তাকে ঢাকায় ফিরিয়ে এনে আবারও অ্যাপলো হাসপাতালে রাখা হয়। সেখানে ৯ এপ্রিল সকাল ৭টায় চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত বিসিসির দ্বিতীয় নির্বাচনে শওকত হোসেন হিরন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হয়ে মেয়র নির্বাচিত হন।

 

২০১৩ সালের ১৫ জুন অনুষ্ঠিত তৃতীয় সিটি নির্বাচনে শওকত হোসেন হিরন বিএনপি সমর্থিত প্রার্থীর কাছে পরাজিত হন এবং ‘১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তিনি সদর আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। নগরীর সকল প্রতিষ্ঠানে আজ কালো পতাকা উত্তোলন করা হবে। মুসলীম গোরস্থানে হিরনের কবরে পূষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবে আওয়ামীলীগ সহ অসংখ্য রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। সকাল ১০টায় মহানগর আওয়ামীলীগের উদ্যোগে বের হবে শোকর‌্যালি।

ads

লাইভ

টপ