• Youtube
  • google+
  • twitter
  • facebook

সন্ত্রাসী কালাম মোল্যাসহ হামলাকারীদের বিচারের দাবি

বরিশাল টাইমস রিপোর্ট১১:১৮ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০১৬

বরিশাল: বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমান আলী শরীফ বাবুলসহ সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের বিচারের দাবি জানিয়ে ৭২ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। বেধে দেয়া এই সময়ের মধ্যে হামলাকারীদের বিচারের আওতায় আনা না হলে ৭২ঘন্টা অর্থাৎ আগামী রোববার থেকে ধর্মঘটের হুমকী দেয় সংগঠনটি। গতকাল বৃহস্পতিবার বেলা ১টার দিকে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সংম্মেলন করে এ হুশিয়ারি দেন সংগঠনটির নেতারা।

 

লিখিত বক্তব্যে বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বাঘা বলেন, গত ১৯ এপ্রিল বানারীপাড়া উপজেলায় সংগঠনটির একটি শাখা কমিটি ঘোষণা দিয়ে সাধারণ সম্পাদক ইমান আলী শরীফ বাবুলসহ নেতাকর্মীরা মাইক্রোবাসযোগে বরিশাল ফিরছিলেন। কিন্তু পথিমধ্যে টিএনটি মোড়ে গাড়িটির গতি রোধ করে বরিশালের চিহ্নিত সন্ত্রাসী তাদের সংগঠনের বহিস্কৃত কর্মী আবুল কালাম মোল্যাসহ ২০ থেকে ২৫জন অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়।

 

এতে ইমান আলী শরীফ বাবুল, আলমগীর হোসেন, মজিবুর রহমান গুরুতর আহত হন। তাদের ওই রাতেই উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। হামলার নেপথ্য কারণ হিসেবে তিনি বলেন, জল কাদের মোল্যা সংগঠনটির সভাপতি থাকাকালে মৃত্যুবরণ করায় তার ছেলে আবুল কালাম মোল্যাকে সংগঠনটিতে অর্ন্তভূক্ত করা হয়।

 

পরবর্তীতে তাকে বরিশাল নগরীর গড়িয়ারপাড় এলাকায় ট্রাক শ্রমিক ইউনিয়নের একটি শাখার সভাপতি করা হয়। কিন্তু তিনি সংগঠনের আইন অমান্য করে ট্রাক থেকে অতিরিক্ত টাকা উত্তেলন করে এবং তা আত্মসাৎ করে। বিষয়টি জানতে পেরে তাকে সংগঠনের নিয়মানুযায়ী নোটিশও দেয়া হয়। কিন্তু সে কোন নোটিশের জবাব না দিয়ে ট্রাকে বেপরোয়া চাঁদাবাজি চালিয়ে যান। এ ঘটনায় সাম্প্রতিকালে বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সকল নেতাদের সম্মতিক্রমে তাকে বহিস্কার করা হয়।

 

এরপরে কালাম মোল্যাহ সুকৌশলে বিভাগীয় শ্রমিক ইউনিয়নের তালিকা চুরি করে খুলনা থেকে জেলা শ্রমিক ইউনিয়ন নামে একটি সংগঠন পাশ করে নিয়ে আসে। সেই সংগঠনের কার্যক্রম তাদের বিভাগীয় সংগঠনের কার্যালয় দখল করে চালানো হচ্ছে বলে অভিযোগ মোহাম্মদ আলী বাঘা। এদিকে, বানারীপাড়ায় হামলার ঘটনায় বৃহস্পতিবার বেলা ১০টার দিকে বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেছেন মোহাম্মদ আলী বাঘা।

 

ওই মামলায় কালাম মোল্যাসহ ২৬জনকে আসামি করা করা হয়। আদালতের বিচারক শিহাবুল ইসলাম মামলাটি আমলে নিয়ে সংশ্লিষ্ট থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণ করার আদেশ দেন। মোহাম্মদ আলী বাঘা বলেন, হামলাকারী সন্ত্রাসী কালাম মোল্যাসহ সকল সন্ত্রাসী আগামী ৭২ঘন্টার মধ্যে গ্রেপ্তার পরবর্তী বিচারের আওতায় আনা না হলে রোববার থেকে অনিদিষ্টকালের ধর্মঘট পালন করবে সংগঠনটি।

লাইভ

টপ