• Youtube
  • google+
  • twitter
  • facebook

শেবাচিমে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির প্রত্যাহার

বরিশাল টাইমস রিপোর্ট১১:৫৮ পূর্বাহ্ণ, মে ১৯, ২০১৬

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) সকাল ৯টায় বরিশালটাইমসকে বিষয়টি নিশ্চিত করেন ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মোসাদ্দেক হোসেন।

মোসাদ্দেক হোসেন জানান, চিকিৎসকদের ওপর হামলা, পুলিশের হাতে চিকিৎসক লাঞ্ছিত, হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তা না থাকা, রোগীর স্বজনদের হাতে চিকিৎসক লাঞ্ছিতের ঘটনার পুনরাবৃত্তি ঘটায় ইন্টার্ন চিকিৎসকরা এ কর্মবিরতির ডাক দেয়।

তিনি আরো জানান, সিদ্ধান্ত অনুযায়ী ৫ দফা দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি পালন করার কথা ছিলো। কিন্তু বরিশাল মেডিকেলে এতো পরিমাণ রোগী ভর্তি হয় যে ওয়ার্ডের নিয়মিত চিকিৎসকরা তার দেখভাল করতে হিমশিম খায়। তাই সার্বিক দিক বিবেচনা করে এ কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এছাড়া হাসপাতাল প্রশাসন ইন্টার্ন চিকিৎসকদের দাবিগুলো বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন।

মঙ্গলবার (১৭ মে) দিবাগত রাত ৯টার দিকে হাসপাতালের ৫ম তলায় সার্জারি ইউনিটে রোগীর স্বজনদের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার নামে এক সহকারী রেজিস্ট্রারকে লাঞ্ছিত করে। এ ঘটনার প্রেক্ষিতে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের প্রধান ফটকগুলোতে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেন। পরে দোষী পুলিশ সদস্য সহকারী উপ পরিদর্শক (এএসআই) মহিউদ্দিনকে সাময়িক বরখাস্ত করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় চিকিৎসক, পুলিশ সদস্য ও রোগীর স্বজনসহ ৭ জন আহত হয়।

এরপরও ইন্টার্ন চিকিৎসকরা জরুরি বিভাগের গেটে তালা দিয়ে হাসপাতালে বিক্ষোভ মিছিল করে, পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে তালা খুলে দেওয়া হয়। কিন্তু ওই রাত থেকেই ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন।

লাইভ

টপ