১ min আগের আপডেট

যেখানে দাড়িয়ে চুমু খেলেই নিশ্চন্ত যুগল!

বরিশাল টাইমস রিপোর্ট ৫:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

ভ্যালেন্টাইনস দিবসের ঠিক আগের দিন। ১৩ ফেব্রুয়ারি, যাকে ‘কিস ডে’ বলে অভিহিত করা হয়। ভালবাসার মানুষটিকে চুমু খাবে, এ তো বলাই বাহুল্য। কিন্তু জানেন কি, বিশ্বের এমন এক গলিপথ রয়েছে, যেখানে দাঁড়িয়ে চুমু খেলে, আসন্ন ১৫টি বছর হেসেখেলে কাটবে যুগলের!

প্রায় তিন দিক সমুদ্রে ঘেরা মেক্সিকোর মধ্যমণি শহর, গুয়ানাজাতো। সরু সরু গলিপথের দু’ধারে রঙিন বাড়ির সারি। প্রস্থে মাত্র দেড় মিটার এই চুমু-গলি।

কিন্তু, গুয়ানাজাতোর এই গলিতেই যেন লুকিয়ে রয়েছে প্রেমিক-প্রমিকাদের দীর্ঘস্থায়ী ‘লাভ-লাইফ’। শহরের ‘এল ক্যালেজো দেল বেসো’ বা ‘অ্যালে অফ কিসেস’, সহজ বাংলায় যাকে ‘চুমু-গলি’ বলা যেতেই পারে, এমনই এক জায়গা। এই গলিপথ সোজা রাস্তা নয়। দু’দিকে বসতবাড়ির মাঝ দিয়ে চলে যাওয়া গলিটি সিঁড়ির মতো ধাপে ধাপে উঠে গিয়েছে উপর দিকে। নীচ থেকে দেখলে মনে হতে পারে যে, কোনও একটি জায়গায় দুই বাড়ির বারান্দা যেন এক হয়ে গিয়েছে। যদিও বাস্তবে তা নয়।

চুমু-গলির সেই সিঁড়ি

কথিত, এই সিঁড়ির তৃতীয় ধাপে দাঁড়িয়ে চুমু খেলে আগামী ১৫ বছর খুবই সুখে কাটবে প্রেমিক যুগলের। তবে চুমু-গলির তৃতীয় ধাপে দাঁড়িয়ে কেউ যদি চুম্বন না করে, তা হলে আগামী ৭ বছর তাদের বেশ খারাপ যাবে। তৃতীয় ধাপ বাদে অন্য ধাপগুলির তেমন কোনও মহিমা নেই।

১৮ শতকের এই রঙিন শহর ও তার চুমু-গলির জনপ্রিয়তা গড়ে ওঠে এক যুগলের প্রেমকাহিনি ঘিরে। আনা ও কারলোসকে একদিন চুম্বনরত অবস্থায় দেখে ফেলেন আনার বাবা। মেয়েকে হুমকি দিয়ে তিনি বলেন, দ্বিতীয় দিন এমন দেখলে, তিনি নিজেই খুন করবেন আনাকে। পরের দিন রাতে দু’জন আবারও ধরা পড়ে বাবার হাতে এবং কথা মতোই, বুকে ছুরি বসিয়ে হত্যা করেন  নিজের মেয়েকে। আনাকে বাঁচাতে গিয়ে বারান্দা থেকে পড়ে যায় কারলোস। ওই তৃতীয় ধাপে এসে মুত্যু হয় তার। বিশ্বাস, কারলসের আত্মা এখনও রয়েছে সেখানেই। সেই-ই প্রেমিকদের ১৫ বছরের খুশি উপহার দেয়।

পাঠকের মন্তব্য



সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  তুর্কি অভ্যুত্থান: ১০৪ সাবেক সেনা সদস্যের যাবজ্জীবন কারাদণ্ড  দাবদাহে করাচিতে ৬৫ জনের মৃত্যু  সৌদিতে ১৪১ বাংলাদেশি নিয়ে বিমানের জরুরি অবতরণ  বরিশাল কেডিসি কলোনীর মাদক বিক্রেতা রহমান গাঁজাসহ গ্রেপ্তার  অনন্য এক বাঁধন তৈরি হয়েছে তাঁদের দুজনের মাঝে  যে কারণে তিন খানের জন্য ভক্তদের প্রতীক্ষা  পাচারের প্রাক্কালে তিনটি ট্রাকভর্তি সরকারি চাল আটক  নেইমারের উপর চাপ কমাতে চায় ব্রাজিল  রাজস্থান-কলকাতার ম্যাচ পরিত্যক্ত হলে বাদ পড়বে কারা?  ঈদ যাত্রায় ২০৯ লঞ্চে ২০ লাখ মানুষ বহনের প্রস্তুতি