১২ ঘণ্টা আগের আপডেট

মঠবাড়িয়ায় আট ফুট লম্বা অজগর লোকালয়ে

বরিশাল টাইমস রিপোর্ট ৭:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৮

পিরোজপুরের মঠবাড়িয়ার লোকালয়ে এসে একটি অজগর সাপ গ্রামবাসীর হাতে আটক হয়েছে । গত বুধবার (১০ জানুয়ারি) বিকেলে উপজেলার বড়মাছুয়া ইউনিয়নের খেজুরবাড়িয়া আব্দুর রহিম খানের বাড়ির সামনের ধানখেত থেকে অজগরটি আটক করে গ্রামবাসী। ৮ ফুট লম্বা অজগরটির ওজন সাড়ে সাত কেজি বলে নিশ্চিত হওয়া গেছে।

খাজুরবাড়িয়া গ্রামের কৃষক সুসান্ত মৃধা জানান, বুধবার বিকেল সাড়ে চারটার দিকে ধান কাটার সময় অজগরটি ধানখেতে দেখতে পান। এসময় তিনি স্থানীয়দের খবর দেন। পরে স্থানীয়রা এক ঘন্টা চেষ্টা চালিয়ে জালের সাহায্যে আট ফুট লম্বা অজগরটি আটক করেন।

আটকের পর অজগরটি বস্তায় ভরে স্থানীয় এক সাপুড়িয়া অজগরটি নিয়ে যাওয়া চেষ্টা চালালে স্থানীয় যুবক শাহারিয়ার ইসলাম বিষয়টি সাংবাদিক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বন বিভাগকে অবহিত করেন। পরে অজগরটি মঠবাড়িয়া থানায় নিয়ে অসা হলে খবর পেয়ে উপজেলা বন কর্মকর্তা বিপন্ন প্রায় অজগরটি উদ্ধার করেন।

মঠবাড়িয়া উপজেলা বন কর্মকর্তা সামসুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে পরিবর্তন ডটকমকে জানান, অজগরের আবাসস্থল সুন্দরবনে।

মঠবাড়িয়ার বলেশ্বর নদ তীরবর্তী গ্রাম গুলোতে ইতিপূর্বে গ্রামবাসি বেশ কয়েকটি বিপন্ন প্রায় অজগর আটক করেছে। যা সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে। তিনি আরও জানান, বৃস্পতিবার খেজুরবাড়িয়া থেকে আটকৃত অজগরটি উদ্ধার করে বলেশ্বর নদের মাঝের চরের সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়েছে।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ অজগর উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বরিশালটাইমসকে বলেন, অজগরের আবাসস্থল সুন্দরবনে। পরিবেশ বিপর্যয়ের কবলে পড়ে বলেশ্বর নদের স্রোতে এরা লোকালয়ে ঢুকে বিপন্ন প্রায়।

জীব বৈচিত্র সুরক্ষায় এদের সুন্দবনের আবাসস্থলেই অবমুক্ত করতে হবে।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  ভান্ডারিয়ায় প্রতারকের মিথ্যে মামলা নিয়ে বিপাকে পুলিশ!  আওয়ামী লীগের নিজস্ব ভবন উদ্বোধন করলেন শেখ হাসিনা  ইন্টার্ন ডাক্তারকে নিয়ে বিবাহিত ডাক্তার উধাও!  'অক্টোবরের শেষ দিকে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল'  অপেশাদারি আচরণের দায়ে নেইমারকে 'হলুদ কার্ড'  বরিশালে আ’লীগের মেয়র প্রার্থী সাদিকের কৃতজ্ঞতা প্রকাশ  বরিশালের মাদ্রাসাছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  বরগুনায় বিষ হাতে ছাত্রলীগ সভাপতির বাসায় প্রেমিকা, অতপর...  বরিশাল সিটিতে সরোয়ার-সাদিকের লড়াই!  বরিশালে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত