• Youtube
  • google+
  • twitter
  • facebook

ভোলা সফরে কানাডার হাইকমিশনার

বরিশাল টাইমস রিপোর্ট৬:২০ অপরাহ্ণ, মে ১৭, ২০১৬

বরিশাল: একদিনের সংক্ষিপ্ত সফরে ভোলা এসেছেন বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনিয়েত পিয়েরে লারামি। তার সফরসঙ্গী হিসেবে ছিলেন হাইকমিশনের কাউন্সিলর অ্যান্ড ডেপুটি ডাইরেক্টর (অপারেশন ডেভেলপমেন্ট) ব্রায়ান আলমাক্যান্ডরস, জেসিকা বিকস, রন্সি বসু, তৌফিক আহমেদ, নজরুল ইসলাম, সনদ কুমার এবং ইউনিসেফ ও কোস্ট ট্রাস্টসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে জেলা সদরের নিজাম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন হাইকমিশনার ও তার সফরসঙ্গীরা।

এ সময় তারা ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাকদের সঙ্গে কথা বলেন। পরে তারা শিক্ষার্থীদের দেয়ালিকা ও বাল্যবিয়ের কুফল বিষয়ক নাটিকা উপভোগ করেন।

পরে সফরকারী দলটি সদরের বাপ্তা ইউনিয়নে কিশোর-কিশোরী দলের সঙ্গে কথা বলেন ও বিকেলে ভেলুমিয়া এলাকায় একটি উঠান বৈঠকে অংশ নেন।

এরআগে সকালে সার্কিট হাউজ জেলা প্রশাসনের কমকর্তাদের সঙ্গে সাক্ষা‍ৎ করেন কানাডার হাইকমিশনার।

কানাডার অর্থায়নে ও ইউনিসেফ সহযোগিতায় কোস্ট ট্রাস্ট ভোলায় বাল্যবিয়ে রোধে কাজ করে আসছে। জেলা সদর, লালমোহন ও চরফ্যাশন উপজেলার ১৮৪টি বিদ্যালয়ের তাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

দ্বীপ জেলার স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের সক্ষমতা বৃদ্ধি, লিঙ্গ বৈষম্য দূর, শিশু ও বাল্যবিয়ে বন্ধ, জ্ঞান ও সমতা নিশ্চিতের লক্ষে কাজ করছে এসব সংস্থা।

এদিকে, কানাডার হাইকমিশনারের আগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করা হয়। এ সময় হাজারো মানুষ তাদের একনজর দেখতে ছুটে আসেন।

লাইভ

টপ