• Youtube
  • google+
  • twitter
  • facebook

বিদ্যুৎ অফিসের স্টোরে আগুন, সরবরাহ বন্ধ

বরিশাল টাইমস রিপোর্ট৫:০৭ অপরাহ্ণ, মে ২, ২০১৬

বরিশাল: বরিশাল নগরীতে ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন (ওজোপাডিকো) কোম্পানির বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্র-২ এর স্টোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে তেমন কোনো ক্ষতি না হলেও  ২ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিলো।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে নগরীর রুপাতলী এলাকায় বিদ্যুৎ বিতরণ কেন্দ্র-২ এর স্টোরে এ অগ্নিকান্ড সংঘটিত হয়। ঘটনার পরপরই বরিশালের সকল অর্থাৎ ২৪ ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়।

খবর পেয়ে দ্রুত ছুটে গিয়ে বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নেয়। পরবর্তীতে আড়াই ঘন্টা পর অর্থাৎ বেলা আড়াইটার দিকে বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়।

বরিশাল ওজোপডিকো কেন্দ্র-২ এর নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসেন জানান,  স্টোরের ভেতরে ব্যবহার অযোগ্য ফার্নেস ওয়েল রাখা ছিলো। আর সেই স্টোরের ওপর দিয়ে নগরীর পলাশপুর ফিডার এবং সামিট গ্র“পের জাতীয় গ্রিডের তার গেছে।

ধারণা করা হচ্ছে, এর যে কোনো একটি তারে স্পার্ক ঘটলে আগুনের ফুলকি নিচে পড়ে ফার্নেস তেলে আগুন ধরে যায়। এতে প্রায় ১০০ থেকে ১৫০ লিটার তেল পুড়ে গেছে।’

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন জানান, আগুন নিয়ন্ত্রণে তাদের তিনটি ইউনিট একযোগে কাজ করেছে। যে কারণে সেখানে বড় ধরণে কোন ঘটনা ঘটেনি। তবে কি পরিমান ক্ষতি হয়েছে, তা তাৎক্ষণিকভাবে নিরুপন করা সম্ভব হয়নি।’

লাইভ

টপ