• Youtube
  • google+
  • twitter
  • facebook

বাবুগঞ্জে সম্মাননা পেলেন ৫ গুণীজন

বরিশাল টাইমস রিপোর্ট৬:৩৩ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০১৭

বাবুগঞ্জে কবিতা, নাটক, কথাসাহিত্য, লোকসাহিত্য ও মুক্তিযুদ্ধে অনন্য অবদানের জন্য বরিশালের ৫ গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়েছে। ঢাকাস্থ বিদ্যাপীঠ সাহিত্য পরিষদের (বিএসপি) উদ্যোগে শুক্রবার (১১ আগস্ট) উপজেলার আগরপুর ডিগ্রি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত ওই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় কবিতা পরিষদের বরিশাল জেলা সভাপতি অধ্যক্ষ কবি তপংকর চক্রবর্তী।

শিক্ষাবিদ নূরুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আগরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ এবায়দুল হক শাহীন, বিমানবন্দর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কবি আরিফ আহমেদ মুন্না, অধ্যাপক কবি নজরুল ইসলাম দুররানী, উজিরপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যাপিকা কবি আফরোজা বেগম এবং বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ভাতিজা মাহমুদুল হাসান সাব্বির। সংগঠনের পক্ষ থেকে এসময় অতিথিদের উত্তরীয় প্রদান এবং সংবর্ধিত ৫ গুণীজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সম্মাননা পাওয়া বরিশাল জেলার পাঁচ গুণীজন হলেন, মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর (মরণোত্তর), কবিতায় আবু জাফর ওবায়দুল্লাহ ও অতীশ দীপঙ্কর স্বর্ণপদক প্রাপ্ত কবি মুস্তফা হাবীব, নাটকে নবাব সিরাজউদ্দৌলা স্বর্ণপদক প্রাপ্ত অধ্যাপক আবদুল হাকিম, লোকসাহিত্যে মহাত্মা গান্ধী শান্তিপদক প্রাপ্ত সহিত্যিক স.ম জসিম উদ্দিন ও কথাসাহিত্যে প্রথম আলো বন্ধুসভা পদকপ্রাপ্ত কবি শিকদার রেজাউল করিম।

ওই গুণীজন সংবর্ধনা ও সম্মাননা পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিদ্যাপীঠ সাহিত্য পরিষদের সদস্যদের মধ্যে সঞ্চালনা এবং আবৃত্তি করেন কবি সাঈদ আহমাদ, জাহিদ হাসান, রাকিব দেওয়ান, রীপা রাণী দাস, খাদিজা আক্তার সালমা, শহিদুল ইসলাম, আল আমিন প্রমুখ।”

লাইভ

টপ