• Youtube
  • google+
  • twitter
  • facebook

বাংলাদেশ একটি আত্মমর্যাদাশীল জাতি

বরিশাল টাইমস রিপোর্ট১২:০২ পূর্বাহ্ণ, মে ১৬, ২০১৬

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্ব দরবারে স্থান করে নিয়েছে। বাংলাদেশকে এখন আর ভিক্ষার থালা নিয়ে বিশ্বদরবারে হাত পাততে হয় না। অথচ জিয়াউর রহমান ও এরশাদের শাসনামলে, বিশ্ব বাংলাদেশকে হতদরিদ্র দেশ হিসেবে সমালোচনা করতো।’

রবিবার ভোলার মনপুরায় মনপুরা ও চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগ আয়োজিত পৃথক দুটি সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি রাজাকার ও যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়ে দেশকে কলঙ্কিত করার চেষ্টা করেছিল। বঙ্গবন্ধু সোনার বাংলা তৈরির স্বপ্ন দেখেছিলেন। তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী। তার নেতৃত্বে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে। বর্তমানে ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে এবং বৈদেশিক রিজার্ভ ২৯ বিলিয়ন ডলার।

এ সময় আইনমন্ত্রী পরিবেশ ও বন উপমন্ত্রীর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন, চরফ্যাশনকে তিনি একটি ফ্যাশনেবল এড়িয়া হিসেবে তৈরি করছেন। তাই তার হাতকে শক্তিশালী করলে প্রধানমন্ত্রীর হাত আরো শক্তিশালী হবে।

এর আগে তিনি মনপুরা উপজেলায় নবনির্মিত আদালত, চরফ্যাশনের দক্ষিণ আইচায় সাব-রেজিস্ট্রার ভবন এবং দক্ষিণ আইচা-কচ্ছপিয়ার প্রায় পৌনে দুই কিলোমিটার সংযোগ লাইনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবেশ ও বন উপমন্ত্রী আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, আইন সচিব আবু সালেহ শেখ জহিরুল হক, মনপুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী, চরফ্যাশন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদলকৃষ্ণ দেবনাথ প্রমুখ। এছাড়াও কুকরী-মুকরী ইউপি চেয়ারম্যান হাসেম মহাজন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইউসুফ হোসেন ইমনসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভোলা-৪ আসনের সাংসদ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব তার বক্তব্যে বলেন, বিগতদিনে চরফ্যাশনে এতো উন্নয়ন হয়নি। আমরা এই দুই উপজেলাকে উন্নয়নের মাধ্যমে আধুনিকভাবে সাজিয়েছি। ২০১৮ সালের মধ্যে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুত সংযোগ দেওয়া হবে।

অনুষ্ঠানে চরফ্যাশনে নদী ভাঙন রোধকল্পে ২০৯ কোটি টাকা বরাদ্দ হওয়ায় আইনমন্ত্রী ও বন ও পরিবেশ উপমন্ত্রীকে সংবর্ধনা প্রদান করা হয়।

লাইভ

 

টপ