৩ ঘণ্টা আগের আপডেট

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বরিশাল টাইমস রিপোর্ট ১:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৮

নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস। বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় বিশ্ববিদ্যালয় চত্ত্বরে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের (প্রতিষ্ঠাবার্ষিকী) সূচনা করেন উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক।

পরে ভিসি, সিন্ডিকেট সদস্য ও শিক্ষকদের নেতৃত্বে ক্যাম্পাস থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি বরিশাল-পটুয়াখালী ও বরিশাল-ভোলা সড়ক প্রদক্ষিণ শেষে ফের ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ দিকনির্দেশনামূলক বক্তব্য দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম ইমামুল হক।

এদিকে দুপুরে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম ইমামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অরিয়েন্টেশনে অতিথি ছিলেন- বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, ডিআইজি মো. শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক এবং ডিজিএফআই’র পরিচালক কর্নেল শরীফুল আলম।

অরিয়েন্টেশনে নবাগত শিক্ষার্থীদের মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মনোভাব তৈরী সহ একজন সু-নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য নানা পরামর্শমূলক বক্তব্য দেন অতিথিরা।

বরিশাল বিশ্ববিদ্যালয় দক্ষিণাঞ্চলের মানুষের সম্পদ এবং এই বিশ্ববিদ্যালয়কে বাঁচিয়ে রাখাসহ এখান থেকে সু-নাগরিক তৈরী করতে এই অঞ্চলের মানুষের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক।

অপরদিকে দিবসটি উদযাপন উপলক্ষে বিকেলে কেন্দ্রীয় খেলার মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলেও শিক্ষা কার্যক্রম শুরু হয় ২০১২ সালের ২৪ জানুয়ারি।

বর্তমানে ৬টি অনুষদের ২২টি বিভাগে শিক্ষার্থী রয়েছে ৬ হাজার ৯শ’ ১৭জন। এখানে শিক্ষক রয়েছে ১৭০ জন। কর্মকর্তা ৭৯ জন এবং কর্মচারী ১৮৫ জন। প্রতিষ্ঠার ৮ বছরে শিক্ষার্থীদের জন্য করা হয়েছে ৩টি আবাসিক হল।

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  বরিশালে পুলিশের ধাওয়ায় নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার  মাদকের হোলসেলর অনিক চৌধুরী ইয়াবাসহ গ্রেপ্তার  পটুয়াখালীতে মাদক বিক্রেতার কারাদণ্ড  শিগগির ভাসবে রিমোটে নিয়ন্ত্রিত ‘এমভি মানামি’  খালি পেটে এক টুকরো হলুদ খান, দেখুন রোগমুক্তির যাদু!  ১০ জেলায় নতুন ডিসি  বরিশাল অঞ্চলে ১০ আসন চাইবে জাতীয় পার্টি  চারটি রোগের কাছে হারছে মানুষ  নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  অস্কারে যাচ্ছে ফারুকীর ডুব
error: Content is protected by BarishalTimes !!