১ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:৯ ; বুধবার ; ডিসেম্বর ১২, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

বরিশাল টাইমস রিপোর্ট
১:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০১৮

নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস। বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় বিশ্ববিদ্যালয় চত্ত্বরে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের (প্রতিষ্ঠাবার্ষিকী) সূচনা করেন উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক।

পরে ভিসি, সিন্ডিকেট সদস্য ও শিক্ষকদের নেতৃত্বে ক্যাম্পাস থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি বরিশাল-পটুয়াখালী ও বরিশাল-ভোলা সড়ক প্রদক্ষিণ শেষে ফের ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ দিকনির্দেশনামূলক বক্তব্য দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম ইমামুল হক।

এদিকে দুপুরে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে নবাগত শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম ইমামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অরিয়েন্টেশনে অতিথি ছিলেন- বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, ডিআইজি মো. শফিকুল ইসলাম, পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক এবং ডিজিএফআই’র পরিচালক কর্নেল শরীফুল আলম।

অরিয়েন্টেশনে নবাগত শিক্ষার্থীদের মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মনোভাব তৈরী সহ একজন সু-নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য নানা পরামর্শমূলক বক্তব্য দেন অতিথিরা।

বরিশাল বিশ্ববিদ্যালয় দক্ষিণাঞ্চলের মানুষের সম্পদ এবং এই বিশ্ববিদ্যালয়কে বাঁচিয়ে রাখাসহ এখান থেকে সু-নাগরিক তৈরী করতে এই অঞ্চলের মানুষের সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক।

অপরদিকে দিবসটি উদযাপন উপলক্ষে বিকেলে কেন্দ্রীয় খেলার মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হলেও শিক্ষা কার্যক্রম শুরু হয় ২০১২ সালের ২৪ জানুয়ারি।

বর্তমানে ৬টি অনুষদের ২২টি বিভাগে শিক্ষার্থী রয়েছে ৬ হাজার ৯শ’ ১৭জন। এখানে শিক্ষক রয়েছে ১৭০ জন। কর্মকর্তা ৭৯ জন এবং কর্মচারী ১৮৫ জন। প্রতিষ্ঠার ৮ বছরে শিক্ষার্থীদের জন্য করা হয়েছে ৩টি আবাসিক হল।

ক্যাম্পাসের খবর, বরিশালের খবর

আপনার মতামত লিখুন :




এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ব্রাজিলে গির্জায় গোলাগুলিতে নিহত ৫  বরিশালে নিখোঁজ ওষুধ ব্যবসায়ির ঝুলন্ত লাশ উদ্ধার  ১৪৮ আসনে নৌকার বিপক্ষে লাঙ্গল! কৌশল নাকি বিদ্রোহ?  দুর্ঘটনা প্রতিরোধে সড়কের গতিরোধকে রং করলো পবিপ্রবি ছাত্রলীগ  পবিপ্রবিতে র‌্যাগিং বন্ধে ছাত্রলীগ নেত্রীর সতর্কবার্তা  “লাঙ্গলের পক্ষে গণজোয়ার হবে”-গোলাম কিবরিয়া টিপু  কবর থেকে চার কঙ্কাল চুরি!  ব্যবসায়ির টাকা ছিনতাইয়ের অভিযোগে হাত কাটা কবির গ্রেপ্তার  বরগুনায় হাজারেরও বেশি বিএনপি নেতাকর্মীর আ'লীগে যোগদান  রাস্তায় রিকশাচালককে পেটালেন এই নারী! (ভিডিও)