• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শিক্ষার্থী বন্যা চিকিৎসক হতে চায়

বরিশাল টাইমস রিপোর্ট৭:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৮

ঝালকাঠি কীর্ত্তিপাশা নবীন চন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবি ছাত্রী রাধা রাণী বন্যা ২০১৮ সালে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর তাকে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত করে।

বন্যা ঝালকাঠি সদর উপজেলার কীর্ত্তিপাশা গ্রামের শিক্ষক নিরোদ চন্দ্র বেপারী ও বেবী মজুমদারের মেয়ে। সে পঞ্চম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল।

বন্যা উপজেলা, জেলা ও বিভাগীয় বিভাগীয় পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম হয়েছে। সে ২০১৫ সালে প্রাথমিক পর্যায়ে শাপলা অ্যাওয়ার্ড, অংক ও দৌঁড় প্রতিযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে জাতীয় পুরস্কার গ্রহণ করেছে। ২০১৬ সালে কাব শিশু হিসেবে সরকারিভাবে ভারত সফর করেছে সে।

বন্যার বাবা শিক্ষক নিরোদ চন্দ্র বেপারী বলেন- কীর্ত্তিপাশা নবীন চন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল বরণ হালদারের তত্ত্বাবধায়নে লেখাপড়ার পাশাপাশি নানা বিষয়ে কৃতিত্ব অর্জন করে আসছে। সে ভালো কবিতা লিখেও সুনাম অর্জন করেছে। নাচ, গান, আবৃত্তি, অভিনয় ও অংকনেও সে প্রশংসা কুড়িয়েছে।

বন্যা জানায়, সব সাফল্যের পেছনে তার বাবা-মা ও বিদ্যালয়ের শিক্ষকদের অবদান রয়েছে। সে বড় হয়ে চিকিৎসক হয়ে গরিব ও অসহায় মানুষের সেবা করতে চায়।

লাইভ

টপ