২ মিনিট আগের আপডেট

বরিশাল থেকে ছেড়ে গেছে ৪টি লঞ্চ

বরিশাল টাইমস রিপোর্ট ১১:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৬

বরিশাল: বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের চলমান ধর্মঘটের মধ্যেও যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে গেছে লঞ্চ। শুক্রবার রাতে পৌঁনে ৯টার দিকে পর্যায়ক্রমে ৪টি লঞ্চ ছেড়ে যায়। তবে এসব লঞ্চে বিগত দিনের তুলনায় যাত্রী সংখ্যা অনেক কম বলে লক্ষ্য করা গেছে।

 

এমতাবস্থায় শ্রমিক নেতাদের দাবি, ধর্মঘটের প্রভাবের কারণে যাত্রী কম। তাছাড়া যে চারটি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে গেছে তা পুলিশ প্রহরায় ছাড়া হয়েছে। এবং এর একটিতে দক্ষ চালক বা ড্রাইভার নেই। মূলত মালিকরা নৌ-যান শ্রমিক ফেডারেশনের চলমান ধর্মঘটকে চ্যালেঞ্জ করায় অদক্ষ লোক দিয়ে যাত্রী পরিবহনের উদ্যোগ নিয়েছে। এতে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

 

তবে লঞ্চ মালিকদের দাবি, কোন প্রকার অদক্ষ লোক দিয়ে যাত্রী পরিবহন করা হচ্ছে না। বরং আগে যারা লঞ্চে দায়িত্ব পালন করছে, এখনও তারাই করছে। ফলে শ্রমিক ফেডারেশনের ধর্মঘট ভুন্ডল হয়ে যাওয়ায় এখন নানা অজুহাত তোলা হচ্ছে।

 

শুক্রবার রাত পৌঁনে ৯টার দিকে বরিশাল টারমিনাল থেকে এমভি পারাবত ২, ১০, সুন্দরবন ৮ এবং ফারহান ৮ নামক ৪টি লঞ্চ ছেড়ে যেতে দেখা গেছে। পুলিশের উপস্থিতে ছেড়ে যাওয়া এসব লঞ্চে বিগত দিনের চেয়ে কম সংখ্যক যাত্রী লক্ষ্য করা যায়।

 

বাংলাদেশ নৌ-যান শ্রমিক ফেডারেশনের বরিশাল শাখার সভাপতি শেখ হাসেম আলী মাস্টার জানান, যে চরটি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে গেছে তার একটিতেও দক্ষ চালক বা ড্রাইভার নেই। ওইসব লঞ্চের প্রকৃত চালক এবং ড্রাইভাররা আন্দোলন চালিয়ে যাওয়ায় মালিকরা অদক্ষ লোক দিয়ে যাত্রী পরিবহন করছে।

 

এতে বৈশাখের ঝড় মৌসুমে যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।’ অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে পারবত লঞ্চ মালিক রাবেয়া শিপিং কোম্পানীর পরিচালক মো. শহীদুল ইসলাম ভুইয়া বলেন, কোন অদক্ষ লোক দিয়ে যাত্রী পরিবহন করা হচ্ছে না। আগে যারা যাত্রী পরিবহন করছে এখনও তারাই করছে। ফলে শ্রমিকদের মধ্যে বিভক্তি সৃষ্টিতে ধর্মঘট ভেঙে যাওয়ায় এখন বিভ্রান্তিকর কথা মাঠে রটানো হচ্ছে।

 

এ বিষয়ে জানতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) বরিশাল অফিসের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আবুল বাশার মজুমদারের মুঠোফোনে যোগাযোগের চেষ্টার করা হলে তিনি কল রিসিভ করেননি।’

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  কিউবার মতো চীনেও সনিক অ্যাটাক ॥ আতঙ্ক  এবার সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালাল রাশিয়া  বেঁচে আছেন সৌদি ক্রাউন প্রিন্স বিন সালমান!  ফেসবুক কেন ব্যবহারকারীদের নগ্ন ছবি চাইছে?  দূতাবাসের মাধ্যমে ভোট দিতে চান প্রবাসীরা  বিশ্বজুড়ে ইংরেজি কি 'জনপ্রিয় ভাষা' হিসেবে টিকে থাকবে?  আবহাওয়া: হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা  বড় হয়ে প্রিয়াঙ্কা হতে চায় মিমি  'এখানো দেশে আর্জেন্টিনার সমর্থক বেশি'  আবারও বার্সায় চুক্তি নবায়ন করবেন মেসি