• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালে বিএনপির দু’গ্র“পে সংঘাত, সম্মেলন স্থগিত

বরিশাল টাইমস রিপোর্ট১১:২০ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০১৬

বরিশাল: দুই গ্র“পের সংঘাতের কারণে বরিশালের বানারীপাড়া থানা ও পৌর বিএনপি’র সম্মেলন পণ্ড হয়ে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় জেলা (দক্ষিণ) বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন সম্মেলন স্থগিত ঘোষণা করেছেন। শনিবার বেলা সাড়ে ১২টায় পাশ্ববর্তী উজিরপুর উপজেলার গুঠিয়ায় জেলা বিএনপি নেতা এস. সরফুদ্দিন আহম্মেদ সান্টুর বাসভবনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী বিএনপি’র নেতারা জানান, শনিবার সকাল ১০টায় এস. সরফুদ্দিন আহম্মেদ সান্টুর বাস ভবনে বানারীপাড়া থানা ও পৌর বিএনপি’র সম্মেলন শুরু হয়। বেলা ১২টায় সন্মেলনে বানারীপাড়া থানা বিএনপি’র সভাপতি এইচএম সালেহ আহম্মেদ স্বাগত বক্তব্য দেন। কিন্তু তার স্থলে স্বাগত বক্তব্য দিতে ইচ্ছে প্রকাশ করেন পৌর বিএনপি’র সভাপতি খলিল চোকদার।

এ নিয়ে থানা বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম মাহমুদ মাহাবুব মাস্টার এবং খলিল চোকদারের কর্মীদের মধ্যে বাকবিতণ্ডা এবং হাতাহাতি শুরু হয়। এক পর্যায় জেলা বিএনপি নেতা সরফুদ্দিন আহম্মেদ সান্টু পরিস্থিতি অনুকূলে রাখতে উভয় গ্র“পকে তাদের গালমন্দ করেন।

এতে ক্ষিপ্ত হয় বিবাদমান বিএনপি’র দুই গ্র“পের নেতাকর্মীরা সান্টুর বাসভবনে ইট-পাটকেল নিক্ষেপ করে এবং উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরবর্তীতে উভয় গ্র“প সম্মেলন বর্জন করে ঘটনাস্থল ত্যাগ করেন। ফলে সম্মেলন পণ্ড হয়ে যায়।

জেলা (দক্ষিণ) বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন জানান, যারা বিশৃঙ্খলা করেছে তাদের কাউকেই সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়নি। তারপরও তারা সম্মেলনে এসে অনেকটা গায়ে পড়ে বিশৃঙ্খলা সৃস্টি করেছে।

এ কারণে সম্মেলন স্থগিত রাখা হয়েছে। সম্মেলনে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

বানারীপাড়া থানা বিএনপি’র সভাপতি এইচএম সালেহ আহম্মেদের সভাপতিত্বে পণ্ড হওয়া সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা (দক্ষিণ) বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন। বিশেষ অতিথি ছিলেন জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহীন। প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি এস. সরফুদ্দিন আহম্মেদ সান্টু।

লাইভ

 

টপ