• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ আটক ১২

বরিশাল টাইমস রিপোর্ট৬:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০১৭

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বাংলা বাজার এলাকায় বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান থেকে দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. শহিদ হাসানসহ ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে তাদের আটক করা হয়।

আটক বাকিরা হলেন- উপজেলা বিএনপির সভাপতি শওকত হোসেন হাওলাদার, সাধারণ সম্পাদক শিকদার খলিলুর রহমান, ফরিদপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কবিরুল ইসলাম সন্যামত, গারুড়িয়া ইউনিয়ন যুবদল সভাপতি তুহিন খান, কামাল বেগ, অলি হাসান গাজী, ইব্রাহীম হাওলাদার, আসলাম হাওলাদার, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম ভিপি দুলাল, যুব নেতা এনায়েত হোসেন খান বিপু এবং বশির সরদার।

বাকেরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, অনুমতি না নিয়ে বিএনপি নেতাকর্মীরা সদস্য সংগ্রহের নামে প্রকাশ্যে মোটরসাইকেল মহড়া দিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছেন। যে কারণে বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার আশঙ্কায় তাদের আটক করা হয়েছে।

ওসি আরও বলেন, বিএনপির এ সকল কার্যক্রম টের পেয়ে গত বৃহস্পতিবার রাতে মোবাইল ফোনে তাদেরকে অনুমতি না নিয়ে প্রোগ্রাম করতে নিষেধ করা হয়েছিল। কিন্তু তারা অনুমতি না নিয়েই সদস্য সংগ্রহের নামে মহড়া দিচ্ছিল।

এই ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।’’

তবে বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সভাপতি এবায়দুল হক চান বলছেন, কেন্দ্র ঘোষিত সদস্য সংগ্রহ কার্যক্রমের অংশ হিসেবে বাংলা বাজার এলাকায় সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শেষ করে মোটরসাইকেলযোগে শান্তিপূর্ণভাবে ফিরছিল নেতাকর্মীরা।

ওই সময় পুলিশ রাস্তা থেকে ডা. হাসানসহ ১২ নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়। একই সঙ্গে তাদের ব্যবহৃত ৯টি মোটরসাইকেলও জব্দ করে।”

লাইভ

টপ