• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালে দুটি বাসভর্তি ৯৬ মণ জাটকাসহ আটক ৫

বরিশাল টাইমস রিপোর্ট৫:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

বরিশাল শহর থেকে দুটি বাসভর্তি ৯৬ মণ জাটকাসহ ৫ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার (১৩ ফেব্র“য়ারি) বেলা ১০টার দিকে বাস দুটি শহরের আব্দুর রব সেরনিয়বাত দপদপিয়া সেতুর ঢাল থেকে আটক করা হয়।

ওই সময় বাসে মাছের সাথে থাকা ঝালকাঠির নলছিটি উপজেলার মো. ওয়াসিম মাঝি (৩৪), পটুয়াখালীর আউলিয়াপুর গ্রামের মো. জাহাঙ্গীর শরীফ (৩৮) কলাপাড়া উপজেলার ফরিদপুর গ্রামের মো. লোকমান ইসলাম (৩২), মাদারীপুর জেলার জিকবহাটি গ্রামের মো. লিটন হাওলাদার (৪৫) এবং ফরিদপুরের ভাঙা উপজেলার মো. আসাদ খন্দকারকে (৪০) আটক করা হয়।

এই সফল অভিযানে নেতৃত্ব দেন বরিশাল র‌্যাবের সহকারী পরিচালক (এডি) মো. হাছান আলী।

বরিশাল র‌্যাব অফিস থেকে বিকেলে প্রেরিত এক ইমেল বার্তা জানানো হয়েছে- সোমবার সকালে সুগন্ধা পরিবহন (ঢাকা মেট্রো-ব-১১-১১৬২) এবং বেপারী পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৫-২১১২) দুটি বাসে পটুয়াখালী থেকে জাটকা রাজধানীতে পাচার হচ্ছে সংবাদ আসে। ওই সময় আব্দুর রব সেরনিয়াবাদ টোল প্লাজায় দুটি বাসসহ ৫ জন ব্যক্তিকে করা হয়।

পরবর্তীতে তাদের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরীর ভ্রাম্যমাণ আদালত জাটকা ইলিশ ধরা ও বহন করার অপরাধে মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪ এর ৫(১) ধারা অনুযায়ী আসামীদেরকে জনপ্রতি ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

সেই সাথে উদ্ধার ৯৬ মণ জাটকা ইলিশ বরিশালের দারুল আবরার মডেল মাদ্রাসা, চরমোনাই জামিয়া রশীদিয়া আহছানাবাদ লিল্লাহ বোডিং ও এতিমখানা, ইসলামিয়া এতিমখানা ও লিল্লাহ বোডিং, জাহিদাতুন্নেছা মহিলা হাফিজিয়া এতিমখানা ও লিল্লাহ বোডিং ও এতিমখানায় বিতরণ করা হয়।

লাইভ

টপ