• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালে টেন্ডার নিয়ে ছাত্রলীগের হাতাহাতি

বরিশাল টাইমস রিপোর্ট৯:৫৭ অপরাহ্ণ, মে ৯, ২০১৬

বরিশাল: বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রায় সোয়া কোটি টাকার দরপত্র গুছ করাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে হাতাহাতির ঘটনা ঘটেছে। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে নগরের ভাটারখাল এলাকাধীন শিক্ষা প্রকৌশল কার্যালয়ে এই হাতাহাতির ঘটনা ঘটে।

 

তবে বড় ধরনের অপ্রীতিকর ঘটনার পূর্বেই কার্যালয়ে নিরাপত্তা নিশ্চিতের দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বরিশাল নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সহকারী প্রকৌশলী মো. কামরুল ইসলাম জানান, নগরীর কলেজ রোডে শেরে বাংলা মাধ্যমিক বিদ্যালয় এবং উজিরপুরের ধামুরা মাধ্যমিক বিদ্যালয় সংস্থার উন্নয়ন কাজের জন্য গত ১৩ এপ্রিল ২ গ্র“পে দরপত্র আহ্বান করা হয়। এর পরিপ্রেক্ষিতে এক কোটি ১৭ লাখ টাকার দরপত্রের দুই গ্রুপের বিপরিতে ১০৫টি সিডিউল বিক্রি হয়।

 

এর মধ্যে প্রথম গ্র“পের কাজটি গুছ করার চেষ্টা করে শেরে বাংলা মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি বিপ্লব। এর পরিপ্রেক্ষিতে সোমবার দরপত্র জমা দানের শেষ দিনে সাধারন এবং দলীয় ঠিকাদাররা দরপত্র জমা দিতে গেলে তাদেরকে ১নং গ্রুপের দরপত্র জম দিতে বাধা দেয় বিপ্লব অনুসারী ছাত্রলীগ নেতা-কর্মীরা। বাধা উপেক্ষা করে দরপত্র জমা দিতে গেলে ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে হাতাহাতির সৃষ্টি হয়।

 

ঘটনাস্থলে উপস্থিত থাকা কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসাআই) আব্দুল কুদ্দুস বলেন, দরপত্র জমা দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে একটু হাতাহাতি হয়। তবে তার নেতৃত্বে পুলিশ সদস্যরা পরিস্থিতি শান্ত করেছে। পরবর্তীতে ছাত্রলীগের সাকিব আলম দোলন সহ তিনজন পুলিশের সহযোগিতায় ১নং গ্রুপে দরপত্র জমা দিলেও অন্য কোন ঠিকাদার ঐ গ্রুপের দরপত্র জমা দেয়নি বলে জানান তিনি।

 

তবে সহকারী প্রকৌশলী কামরুল ইসলাম বলেন, দরপত্র জমা দেয়া নিয়ে কোন ঝামেলা হয়েছে এমন অভিযোগ তাদের কাছে আসেনি। সবাই সুষ্ঠু ভাবেই দরপত্র জমা দিয়েছে বলে জানান তিনি।

লাইভ

টপ