• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালে চিড়িয়াখানার দাবিতে মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট৬:৩২ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০১৬

বরিশাল নগরীতে চিড়িয়াখানা স্থাপনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর অশ্বিনী কুমার হলের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সরকারি বি এম কলেজ শিক্ষার্থী তাসলিমা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বরিশাল বিশ্ববিদ্যালয়, বি এম কলেজ সহ বরিশালের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বরিশালে চিড়িয়াখানা স্থাপনের দাবিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বিশ্বসাহিত্য কেন্দ্র বরিশাল অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী বাহাউদ্দিন গোলাপ, বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বরিশাল মহানগর সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সমন্বয় পরিষদের সদস্য দেওয়ান আবদুর রশিদ নিলু ও কেন্দ্রীয় সদস্য হারুন অর রশিদ, তপঙ্কর বৈরাগী প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দেশের অন্যান্য বিভাগীয় শহরে চিড়িয়াখানা থাকলে বরিশালে নেই। তাই দ্রুত একটি চিড়িয়াখানা স্থাপনের দাবি জানান তারা।

মানববন্ধন শেষে সাধারণ শিক্ষার্থীরা চিড়িয়াখানা স্থাপনের জন্য জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেন। স্মারকলিপিতে চিড়িয়াখানা স্থাপন,  ৫০-৬০ একর বিশিষ্ট বোটানিক্যাল গার্ডেন বা ইকোপার্ক অথবা ন্যাশনাল পার্ক স্থাপন ও বরিশালের ঐতিহ্যবাহী স্থানগুলো সংরক্ষণের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

লাইভ

 

টপ