• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালে এসআইর বিরুদ্ধে বিচারকের মামলা

বরিশাল টাইমস রিপোর্ট১২:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০১৬

আদালতে মিথ্যা তথ্য দেয়ায় অভিযোগে জেলার মুলাদী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাসিরউদ্দিনের বিরুদ্ধে মামলা করেছেন বিচারক। বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তরুণ বাছাড় বাদী হয়ে দন্ডবিধির ১৭৭ ধারায় (পেনাল কোড)  রোববার বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন।

 

ওই আদালতের ভারপ্রাপ্ত বিচারক অমিত কুমার দে মামলাটি আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের জন্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলামকে আদেশ দিয়েছেন। এজাহারের বলা হয়- মুলাদী থানার একটি মামলার (জিআর মামলা নং ১৫৩/১৫) তদন্ত কর্মকর্তা ছিলেন এসআই মো. নাসির উদ্দিন।

 

ওই মামলায় বাদী ও আসামীদের মধ্যে  স্থানীয়ভাবে কোন মিমাংসা না হওয়ার পরও দুই পক্ষ মিমাংসা হয়েছে উল্লেখ করে তদন্ত কর্মকর্তা আদালতে মামলাটির চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। ওই মামলার বাদী চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে ২৭ মার্চ আদালতে নারাজি আবেদন করেন। ওই দিনই আদালত তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে নারাজি আবেদনসহ চূড়ান্ত প্রতিবেদনের ওপর শুনানীর পরবর্তী তারিখ ৩ এপ্রিল ধার্য্য করেন। তদন্ত কর্মকর্তাকে পরবর্তী ধার্য্য তারিখে হাজির হওয়ার জন্য আদালতের জিআরও শাখা থেকে ওই দিনই ১২৮৫ নম্বর স্মারকে মুলাদী থানার এসআই মো. নাসির উদ্দিনের কাছে সমন পাঠানো হয়।

 

জিআরও শাখা এসআই নাসির উদ্দিনের সমন পাওয়ার বিষয়টি আদালতকে নিশ্চিত করেন। কিন্তু রোববার নির্ধারিত তারিখেও তদন্ত কর্মকর্তা আদালতে অনুপস্থিত থাকেন। আদালতে মিথ্যা তথ্য দিয়ে পেনাল কোডের ১৭৭ ধারা মোতাবেক অপরাধ করায় বিচারক তরুণ বাছাড় স্ব-প্রনোদিত হয়ে চিফ মেট্রোপলিটন আদালতে ওই মামলা তদন্ত কর্মকর্তা এসআই মো. নাসিউদ্দিনের (বিপি নং-৭৭৯৮০২৫৮৭১) বিরুদ্ধে মামলা দায়ের করেন।’

লাইভ

টপ