• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালে এইচএসসি পরীক্ষার্থী ৬৩ হাজার

বরিশাল টাইমস রিপোর্ট১:২৪ পূর্বাহ্ণ, এপ্রিল ৩, ২০১৬

বরিশাল: এবারের এইচএসসি পরীক্ষায় বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে মোট শিক্ষার্থী ৬২ হাজার ৪৮১ জন অংশ নিতে যাচ্ছে। যাদের মধ্যে ছেলে পরীক্ষার্থী ৩২ হাজার ৬৭৯ এবং মেয়ে ২৯ হাজার ৮০২ জন। বরিশাল বোর্ডের আওতায় ১০৯ টি কেন্দ্রে ৩১৫ টি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবে।

 

রোববার (৩ এপ্রিল) সারাদেশের সাথে একযোগে এ পরীক্ষা শুরু হতে যাচ্ছে।’ শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, অংশগ্রহণকারীদের মধ্যে বিজ্ঞান, মানবিক এবং ব্যবসায় শিক্ষায় এবার বরিশালসহ ৬ জেলায় মোট পরীক্ষার্থী ৬২ হাজার ৪৮১ জন। বরিশাল জেলায় পরীক্ষার্থী ২২ হাজার ৫০৪ জন, ঝালকাঠী ৫ হাজার ১৯৬ জন, পিরোজপুরে ৮ হাজার ৬০৬ জন, পটুয়াখালী ১১ হাজার ৪১৯ জন, বরগুনা ৬ হাজার ৬৩৭ জন এবং ভোলায় ৮ হাজার ১১৯ জন।

 

তবে বোর্ডে আওতায় মোট পরীক্ষার্থীর মধ্যে অনিয়মিত পরীক্ষার্থী রয়েছে ১৩ হাজার ৯৭৭ জন এবং প্রাইভেট পরীক্ষার্থী ৩৫ জন। এছাড়া জিপিএ ৫ প্রাপ্ত উন্নয়ন পরীক্ষার্থী রয়েছে ২১১ জন। বিষয়টির সত্যতা নিশ্চিত করে বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক জানান, গতবারের চেয়ে এবার বরিশালে পরীক্ষার্থীর সংখ্যা বেশি। এবার পরীক্ষা সুষ্ঠু, সুন্দর এবং নকলমুক্ত করতে ৫১ ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।’

লাইভ

টপ