১ min আগের আপডেট

বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরত

বরিশাল টাইমস রিপোর্ট ১২:১২ অপরাহ্ণ, মে ১৮, ২০১৬

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সংঘর্ষের ঘটনায় ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছে। মঙ্গলবার (১৭ মে) দিবাগত রাত ১টার দিকে ইন্টার্ন ডক্টরস্ অ্যাসোসিয়েশনের আহবায়ক মোসাদ্দেক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চিকিৎসকদের ওপর হামলা, পুলিশের হাতে চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় বিচার ও দোষী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টি নিশ্চিত করা, হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা, রোগীর স্বজনদের হাতে চিকিৎসকদের লাঞ্ছিত হওয়ার ঘটনার বারবার পুনরাবৃত্তি না ঘটার লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবিসহ বেশ কয়েকটি দাবিতে  ইন্টার্ন চিকিৎসকরা একটি সভার মাধ্যমে ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নেয়।

সিদ্ধান্ত অনুযায়ী তাদের এ দাবি না মানা পর্যন্ত কোনো ইন্টার্ন চিকিৎসক কর্মস্থলে যাবে না।

এ ঘটনার পর রাত ১২টার দিকে হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল হক ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ডা. সারফুজ্জামান রুবেল ঘটনাস্থল পরিদর্শন করেন।

এসময় তিনি জানান, চিকিৎসকের ওপর হামলার ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে আহত চিকিৎসকরা রাতেই হাসপাতালে ভর্তি হয়েছেন ।

উল্লেখ্য রাত ৯টার দিকে হাসপাতালের ৫ম তলায় সার্জারী ইউনিটে রোগীর স্বজনদের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকদের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার নামে এক সহকারী রেজিষ্ট্রারকে লাঞ্ছিত করে। যা নিয়ে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের প্রধান ফটকগুলোতে তালা দিয়ে বিক্ষোভ শুরু করে দেয়। পরে দোষী পুলিশ সদস্য এএসআই মহিউদ্দিনকে মৌখিকভাবে সাময়িক বরখাস্তের ঘোষণা দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় চিকিৎসক, পুলিশ সদস্য ও রোগীর স্বজনসহ ৭ জন আহত হয়।

কিন্তু এরপরও ইন্টার্ন চিকিৎসকরা জরুরি বিভাগের গেটে তালা দিয়ে হাসপাতালে বিক্ষোভ মিছিল করে, পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে তালা খুলে দেওয়া হয়।

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  সৌদিতে ১৪১ বাংলাদেশি নিয়ে বিমানের জরুরি অবতরণ  বরিশাল কেডিসি কলোনীর মাদক বিক্রেতা রহমান গাঁজাসহ গ্রেপ্তার  অনন্য এক বাঁধন তৈরি হয়েছে তাঁদের দুজনের মাঝে  যে কারণে তিন খানের জন্য ভক্তদের প্রতীক্ষা  পাচারের প্রাক্কালে তিনটি ট্রাকভর্তি সরকারি চাল আটক  নেইমারের উপর চাপ কমাতে চায় ব্রাজিল  রাজস্থান-কলকাতার ম্যাচ পরিত্যক্ত হলে বাদ পড়বে কারা?  ঈদ যাত্রায় ২০৯ লঞ্চে ২০ লাখ মানুষ বহনের প্রস্তুতি  কথিত ‘বন্দুকযুদ্ধে’ আরও ১০ ‘মাদক ব্যবসায়ী’ নিহত  বরিশালে আধা কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক