১ ঘণ্টা আগের আপডেট

বরিশালের সেই পরিত্যাক্ত টর্চারসেল সংরক্ষণে জেলা প্রশাসনের উদ্যোগ

বরিশাল টাইমস রিপোর্ট ৬:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৮

বরিশাল শহরের পানি উন্নয়ন বোর্ড (ওয়াপদা) কলোনিতে হানাদার পাকিস্তানি সৈন্যদের ব্যবহৃত সেই পরিত্যাক্ত টর্চারসেল ও বাংকার সংরক্ষণ প্রকল্প অবশেষে উদ্বোধন করা হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) দুপুরে পানি উন্নয়ন বোর্ড (ওয়াপদা) কলোনির খেলার মাঠ সংলগ্ন এলাকায় বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান প্রকল্পের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা কমান্ডার শেখ কুতুবউদ্দিন আহমেদ, বরিশাল মহানগর কমান্ডার মোকলেছুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রমজান আলী, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান, প্রধান প্রকৌশলী মো. নুরুল ইসলাম, ‍মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ এবং এমজি কবির বুলু প্রমুখ।

মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা ও মহানগর কমান্ডের সার্বিক সহযোগিতায় বরিশাল সিটি কর্পোরেশন প্রকল্পটি বাস্তবায়ন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদিত বরিশাল শহরের ভৌত অবকাঠামো এবং সৌন্দর্য বর্ধন প্রকল্পের আওতায় হানাদার পাকিস্তানি সৈন্যদের ব্যবহৃত টর্চারসেল ও বাংকার সংরক্ষণ প্রকল্পের কাজে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৩১ লাখ টাকা।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় হানাদার বাহিনীর ক্যাম্পক্ষ্যাত বরিশাল শহরের ওয়াপদা কলোনি এলাকায় প্রায় ৮টির মতো বাংকার রয়েছে। যেখান থেকে ক্যাম্পের কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে হানাদার বাহিনী। এসব বাংকারের বেশিরভাগই ধ্বংসের দ্বারপ্রান্তে চলে গেছে।

তৎকালীন ক্যাম্পের ভেতরের বেশ কয়েকটি ভবন রয়েছে যেখানে নিরীহ বাঙালি ও মুক্তিযোদ্ধাদের ধরে এনে নির্যাতন চালাতো পাক হানাদার বাহিনী। এর মধ্যে দুটি ভবন পরিত্যাক্ত অবস্থায় দীর্ঘদিন ধরে পড়ে রয়েছে।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  বাবুগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও মতবিনিময়  বরিশালে শিক্ষকের ঘুষিতে অজ্ঞান স্কুলছাত্র  বরিশালে স্ত্রীকে নৌকা থেকে ফেলে খুন, স্বামীর যাবজ্জীবন  কমেডিয়ান আফজালকে ২০ লাখ টাকা প্রধানমন্ত্রীর অনুদান  বরের বয়স ৩৫ শুনে স্কুলছাত্রীর বিষপান  বরিশালে বিপুল পরিমাণ জাল দলিলসহ ৪ প্রতারক আটক  প্রেমিককে এ কেমন শাস্তি দিল প্রেমিকার পরিবার! (ভিডিও)  কুয়াকাটায় স্কুলছাত্রী খুন, লাশ গুমের অভিযোগ  ‘ঝুঁকিপূর্ণ দোয়ারিকা সেতু রক্ষায় দ্রুত পদক্ষেপ নেওয়া হবে’  বরিশালে কৃষি উন্নয়নে বরাদ্দ ১১১ কোটি ৯১ লাখ টাকা
error: Content is protected by BarishalTimes !!