৫৯ মিনিট আগের আপডেট বিকাল ৫:৩৮ ; মঙ্গলবার ; ডিসেম্বর ১৮, ২০১৮
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালের সেই পরিত্যাক্ত টর্চারসেল সংরক্ষণে জেলা প্রশাসনের উদ্যোগ

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০১৮

বরিশাল শহরের পানি উন্নয়ন বোর্ড (ওয়াপদা) কলোনিতে হানাদার পাকিস্তানি সৈন্যদের ব্যবহৃত সেই পরিত্যাক্ত টর্চারসেল ও বাংকার সংরক্ষণ প্রকল্প অবশেষে উদ্বোধন করা হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) দুপুরে পানি উন্নয়ন বোর্ড (ওয়াপদা) কলোনির খেলার মাঠ সংলগ্ন এলাকায় বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান প্রকল্পের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা কমান্ডার শেখ কুতুবউদ্দিন আহমেদ, বরিশাল মহানগর কমান্ডার মোকলেছুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রমজান আলী, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান, প্রধান প্রকৌশলী মো. নুরুল ইসলাম, ‍মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ এবং এমজি কবির বুলু প্রমুখ।

মুক্তিযোদ্ধা সংসদ বরিশাল জেলা ও মহানগর কমান্ডের সার্বিক সহযোগিতায় বরিশাল সিটি কর্পোরেশন প্রকল্পটি বাস্তবায়ন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদিত বরিশাল শহরের ভৌত অবকাঠামো এবং সৌন্দর্য বর্ধন প্রকল্পের আওতায় হানাদার পাকিস্তানি সৈন্যদের ব্যবহৃত টর্চারসেল ও বাংকার সংরক্ষণ প্রকল্পের কাজে ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৩১ লাখ টাকা।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় হানাদার বাহিনীর ক্যাম্পক্ষ্যাত বরিশাল শহরের ওয়াপদা কলোনি এলাকায় প্রায় ৮টির মতো বাংকার রয়েছে। যেখান থেকে ক্যাম্পের কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে হানাদার বাহিনী। এসব বাংকারের বেশিরভাগই ধ্বংসের দ্বারপ্রান্তে চলে গেছে।

তৎকালীন ক্যাম্পের ভেতরের বেশ কয়েকটি ভবন রয়েছে যেখানে নিরীহ বাঙালি ও মুক্তিযোদ্ধাদের ধরে এনে নির্যাতন চালাতো পাক হানাদার বাহিনী। এর মধ্যে দুটি ভবন পরিত্যাক্ত অবস্থায় দীর্ঘদিন ধরে পড়ে রয়েছে।’

গণমাধ্যম

আপনার মতামত লিখুন :

এডিটর ইন চিফ: হাসিবুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নির্বাচনী সহিংসতায় আমরা উদ্বিগ্ন: মার্কিন রাষ্ট্রদূত  সেই বৃদ্ধার মৃত্যু  কৃষকদের ঋণ মওকুফ না করা পর্যন্ত মোদিকে ঘুমাতে দেব না  পিয়া বিপাশার টার্গেটে ইমন  গুগলের পরিষেবা ব্যবহারে বিভ্রাট  তরুণ দম্পতিদের ঋণ দেবে বিএনপি  সালমান খানের স্ত্রী-সন্তানের খবর দিলেন শাহরুখ  ভুলভ্রান্তি হলে ক্ষমা চাই : শেখ হাসিনা  ১ বছর স্মার্টফোন না থাকলেই মিলবে লাখ ডলার  রাজশাহীতে ১০০ ভরি স্বর্ণসহ গ্রেফতার ৩