• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালের মাদক ব্যবসায়ী যুবলীগ নেতার কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট৯:৪৯ অপরাহ্ণ, মে ১৯, ২০১৬

বরিশাল: বরিশালে মাদক মামলায় এনামুল হক বাহার (৪০) নামে এক যুবলীগ নেতাকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ২হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিনের সাজা দেয়া হয়।

বৃহস্পতিবার এ রায় দেন জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রফিকুল ইসলাম।

বরিশাল নগরীর দক্ষিণ সাগরদী গাজী বাড়ির মো. সিরাজুল হকের ছেলে এনামুল হক বাহার ২৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক।

তিনি বিগত বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ওই ওয়ার্ড থেকে আওয়ামী লীগের ব্যানারে অংশ নিয়েছিলেন। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থী রেজভি চৌধুরীর কাছে অল্পকিছু ভোটের ব্যবধানে পরাজিত হন।’

এরপরে মাদক ব্যবসাসহ অপরাধমূলক নানা কর্মকান্ডে জড়িয়ে পড়েন যুবলীগ নেতা এনামুল হক বাহার। ঘটনাচক্রে তিনি মাদক ও অস্ত্রসহ একাধিক র‌্যাব-পুলিশের হাতে আটকও হন। সঙ্গত কারণে তিনি বরিশালে সকলের কাছে চিহ্নিত মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত হয়ে ওঠেন।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১৭ ফেব্রুয়ারি নগরীর শের-ই বাংলা সড়ক থেকে বরিশাল র‌্যাবের একটি টহল টিম যুবলীগ নেতা এনামুল হক বাহারকে ১৫৩ পিস ইয়াবাসহ আটক করে। ওই ঘটনায় র‌্যাবের ডিএডি আব্দুর রহমান বাদী হয়ে ওইদিন রাতে মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

একই বছরের ২০ মার্চ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) মতিউর রহমান আসামি এনামুল হক বাহারকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।

আদালত ওই মামলার ১৩ সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগের প্রমান পাওয়ায় এ দণ্ডাদেশ দেন। রায় প্রদানকালে আসামি যুবলীগ নেতা এনামুল হক বাহার আদালতে উপস্থিত ছিলেন।’

লাইভ

টপ