• Youtube
  • google+
  • twitter
  • facebook

বরিশালের প্রথম নারী মেয়র প্রার্থী হচ্ছেন বাসদের মনিষা

বরিশাল টাইমস রিপোর্ট৭:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৭

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) হয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহ প্রকাশ করেছেন ডা. মনিষা চক্রবর্তী। বরিশাল জেলা বাসদের নবগঠিত কমিটির সদস্য সচিব মনিষা এর আগে কোন নির্বাচনে প্রতিদ্বন্দ্বি করেন নি।

আগামী বছরের মধ্যভাগে অনুষ্ঠিতব্য চতুর্থ নির্বাচনে অন্য কোনো নারী প্রার্থী না হলে তিনি হবেন বিসিসির ইতিহাসে প্রথম নারী মেয়র প্রার্থী।

বরিশাল জেলা বাসদের আহ্বায়ক কমিটি গঠন উপলক্ষে মঙ্গলবার সকালে নগরীর ফকিরবাড়ী রোডে বাসদের দলীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। মূলত ওই সভায় বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ডা. মানিষা চক্রবর্তীকে মেয়র প্রার্থী ঘোষণা করা হয়।

অবশ্য এসময় এই নেত্রীও প্রার্থী হতে আগ্রহের বিষয়টি জানিয়েছেন। একই সভায় ইমরান হাবিব রুমনকে বাসদের আহ্বায়ক করে জেলা বাসদের ২২ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

কমিটি গঠন ও মেয়র প্রার্থী ঘোষণা উপলক্ষে অনুষ্ঠিত সভায় বাসদের কেন্দ্রীয় সদস্য বজলুর রশিদ বলেন, বরিশালে গ্যাস সংযোগ স্থাপন, ভূমিহীনদের মধ্যে খাসজমি বন্টন, ব্যাটারিচালিত যানবাহনের লাইসেন্স প্রদান এবং গ্যাস ভিত্তিক শিল্প কলকারখানা নির্মাণ করে কর্মসংস্থান সৃষ্টি এখন সময়ের দাবি। বরিশালবাসীর এসব অধিকার আদায়ের সংগ্রাম আরও জোরদার করার জন্য বাসদ বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নিয়েছে।

জেলা বাসদের আহ্বায়ক ইমরান হাবিব রুমন বলেন, ডা. মনিষা বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেছেন। তিনি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট্রের মাধ্যমে বাম রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন।

৩৫তম বিসিএসে উত্তীর্ণ হয়েও শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের আন্দোলনের সঙ্গে যুক্ত থাকার জন্য ডা. মনিষা সরকারি চাকরিতে যোগদান করেননি।’

লাইভ

টপ