বরিশালের ওষুধ প্রতিষ্ঠান ‘ইন্দো বাংলা’কে তিন লাখ টাকা জরিমানা (ভিডিও)

বরিশাল টাইমস রিপোর্ট
১২:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৭

বরিশাল শহরে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস্ কোম্পানির কারখানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অভিযান চালিয়ে বিপুল পরিমান সরকারি অনুমোদন বিহীন ওষুধ জব্দ করেছে। এই ঘটনায় প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর এ এফ এম আনোয়ারুল হক সাব্বিরকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৬ ডিসেম্বর) সকালে র‌্যাব-৮ এর উপ অধিনায়ক মেজর রাকিব উজ জামান বরিশালটাইমসকে এই বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাবের এই কর্মকর্তা জানিয়েছেন- গোপন সংবাদের ভিত্তিতে ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস নামের ওষুধ কারখানায় মঙ্গলবার বেলা ২টা থেকে অভিযান চালানো হয়। রাত ১১টার দিকে ওষুধ প্রশাসনের কর্মকর্তার উপস্থিতিতে যাচাই-বাছাই শেষে নিশ্চিত হওয়া যায় বিভিন্ন নামের ৫টি রেজিস্ট্রেশন বিহীন ওষুধ এবং ২টি অনুমোদন ছাড়া ওষুধ উৎপাদন করে আসছে প্রতিষ্ঠানটি।

প্রায় শত কাটুন ভর্তি ৭ ক্যাটাগরির প্রায় ১৮ লাখ টাকার ওষুধ জব্দ করা হয়। যার মধ্যে নিওসটিন আর-১৫০, রেনিটিডিন-১৫০, মেট্রল, ইন্দোপ্রোক্স মিক্স-৫০০, রিবোফ্লোবিন এবং ডাইক্লোফেনাক নামের ওষুধ রয়েছে।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওষুধ কোম্পানিকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মসের কারাদণ্ড দেওয়া হয়।

তবে র‌্যাবের প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর এ এফ এম আনোয়ারুল হক সাব্বির সাংবাদিকদের বলছেন- সকল ওষুধ যথাযথ নিয়ম মেনেই উৎপাদন ও বাজারতকরণ হচ্ছে। কিন্তু কিছু কাগজপত্র অনুমোদন প্রাপ্তির প্রসেসিং এ রয়েছে।’

পাঠকের মন্তব্য

সম্পাদক: হাসিবুল ইসলাম
বার্তা সমন্বয়ক : তন্ময় তপু
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: barisaltime24@gmail.com, bslhasib@gmail.com
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
Developed by: NEXTZEN-IT
টপ
  ভোটের সময় ‘ছোট মন্ত্রিসভা’ নাও হতে পারে : প্রধানমন্ত্রী  ব্যারিস্টার মঈনুল গ্রেফতার  ইলিশ অভিযানে ভুয়া ম্যাজিস্ট্রেটসহ আটক ৩  বরিশালে ভুয়া পুলিশ গ্রেপ্তার, কারাগারে প্রেরণ  ইউএনও’র বাসায় মিলল ১৮টি সাপ  পিরোজপুরে জেলেদের চাল নিয়ে রক্তারক্তি!, আহত ৫  পিরোজপুরে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির দায়ে বৃদ্ধের কারাদণ্ড  কাউনিয়ায় ৫২ পিস ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার  শপথ নিয়েই বঙ্গবন্ধুর মাজারে ছুটে গেলেন মেয়র সাদিক  রাখির বিরুদ্ধে তনুশ্রীর ১০ কোটি রুপির মামলা!