২ মিনিট আগের আপডেট

বরিশালকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা

বরিশাল টাইমস রিপোর্ট ৩:২৮ অপরাহ্ণ, মে ৫, ২০১৬

বরিশাল জেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দিনভর নানান আয়োজনের মধ্য দিয়ে বরিশাল জেলা প্রশাসন ও সম্মিলিত নাগরিক সমাজ এ ঘোষনা করেন।

এ উপলক্ষে সকালে নগরীতে র‌্যালী বেড় করা হয়। র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে সার্কিট হাউজে এসে শেষ হয়। পরে সকাল সাড়ে ১০ টায় সার্কিট হাউজের সামনে আলোচনা সভা ও শপথ বাক্য পাঠ করানো হয়।

জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোহাম্মাদ ইউনুস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বরিশাল বিভাগীয় কমিশনার মো. গাউস, বরিশাল ডিআইজি রেঞ্জ মো. হুমায়ুন কবির, মেট্রো পলিটন পুলিশ কমিশনার মো. লুৎফর রহমান মন্ডল, পুলিশ সুপার এস এম আক্তারুজাজামান, বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, বরিশাল বিএম কলেজ অধ্যক্ষ স.ম. ইমানুল হাকিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের জিআইইউ’র উপ-পরিচালক হাসিনা বেগম, বরিশাল সম্মিলিত সাংস্কৃতিক জোট’র সভাপতি এ্যাড. এস এম ইকবাল।

সরকারি কোন বরাদ্ধ ছাড়াই শুধু মাত্র বরিশালবাসীর দেয়া অর্থিক সহায়তায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বরিশালের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দুপুর ১ টায় অনুষ্ঠানিক ভাবে উপস্থিত সকলেই বাল্য বিবাহ মুক্ত করার লক্ষ্যে শপথ বাক্য পাঠ করেন। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশে এই প্রথম বারের মতো একটি জেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হলো। যা সারকারি উদ্যেগে নয়, পুরো বরিশালবাসীর উদ্যোগ। বক্তারা আরো বলেন, আইন ব্যবহার কিংবা হুমকী-ধামকী নয়, শুধু মাত্র সামাজিক ভাবে ব্যপক সচেতনতা বৃদ্ধি করা হলেই বাল্য বিবাহ মুক্ত করা যায়। কেননা বাল্য বিয়ে সমাজের একটি অভিশাপ, ব্যধি।

পুরো অনুষ্ঠান জুড়ে অংশ গ্রহন করেন বরিশালের অর্ধশত স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  ইনোসেন্স অব মুসলিমসের জেরে মিসরে ইউটিউব বন্ধের নির্দেশ  পিরোজপুরে ডায়রিয়ার প্রকোপ, আক্রান্ত হাজারেরও বেশি  যেন কয়েকটা গভীর নলকূপ দিয়ে লাভা উত্তোলন হচ্ছে!  মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা  বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত কেন অবৈধ নয় : হাইকোর্ট  সালমানের ছবির মুক্তি আটকে দিচ্ছে বিশ্ব হিন্দু পরিষদ  তারকাদের পছন্দের তালিকাতেও 'সেলফিশ'  চাঁদে পা রাখা চতুর্থ নভোচারী অ্যালান আর নেই  দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী  কাউন্সিলরসহ বন্দুকযুদ্ধে নিহত ১০