• Youtube
  • google+
  • twitter
  • facebook

ববিতে হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা উদ্বোধন

বরিশাল টাইমস রিপোর্ট১২:৫৩ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০১৬

বরিশাল: বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৬ এর বরিশাল বিভাগ আঞ্চলিক পর্ব। শনিবার সকাল সাড়ে ৯টায় প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হক জাতীয় পতাকা উত্তোলণ এবং বেলুন উড়িয়ে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৬ শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে প্রতিযোগিদের উদ্দেশ্য উপাচার্য মহোদয় বলেন তোমাদের মধ্য হতেই ভবিষ্যৎতের  প্রোগ্রামাররা বেড়িয়ে আসবে। তাই এখন থেকেই আইসিটি বিষয়ে তোমাদেরকে দক্ষ হতে হবে। আর এ জন্য উপাচার্য মহোদয় প্রতিযোগিদের নিয়মানুবর্তিতা ও শৃঙ্খলাবোধের উপর গুরুত্বারোপ করেন।

জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৬ এর বরিশাল বিভাগ আঞ্চলিক পর্ব আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়কে ভেন্যু হিসেবে নির্বাচন করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রাণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি আরও বলেন এ ধরনের আয়োজন যত বেশি অনুষ্ঠিত হবে তত বেশি শিক্ষার্থীদের প্রোগ্রমিং এর প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান রাহাত হোসাইন ফয়সালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রোগ্রামিং প্রতিযোগিতায় আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, প্রক্টর (ভারপ্রাপ্ত) মো শফিউল আলম, বরিশাল বিশ্ববিদ্যালয় স্থাপন শীর্ষক প্রকল্পের পিডি  ড. মো. হুমায়ুন কবির, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ও শিক্ষকমন্ডলী।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রানালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে বরিশাল বিভাগের  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সহ¯্রাধিক প্রতিযোগী এ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান তানভীর কায়সার। বরিশাল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সার্বিক সহযোগিতায় এ প্রোগ্রমিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

লাইভ

টপ