৪ মিনিট আগের আপডেট

বকেয়া বেতনের দাবিতে ফের বিসিসিতে শ্রমিক আন্দোলন

বরিশাল টাইমস রিপোর্ট ১০:২৫ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৭

বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) শ্রমিকরা ফের বকেয়া বেতনের দাবিতে আন্দোলন শুরু করেছে। রোববার (১৮ জুন) বেলা ১২টা থেকে দেড়টা পর্যন্ত নগর ভবনের দ্বিতীয় তলায় মেয়র’র কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে। এসময় তারা কিছু সময় মেয়রকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন। পরে দুই মাসের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

এর আগে চলতি বছরের মার্চ মাসে একই দাবিতে আন্দোলন করেছিল শ্রমিকরা। ওই সময় তারা নগরীর ময়লা অপসারণ বন্ধ রেখেছিল বেশ কয়েকদিন।

বরিশাল সিটি করপোরেশনের দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারী শ্রমিক লীগ বিসিসি শাখার সভাপতি শানু জমাদ্দার বরিশালটাইসমকে বলেন, বরিশাল সিটি করপোরেশনে দেড় হাজারের বেশি দৈনিক মজুরি ভিত্তিক শ্রমিক-কর্মচারী রয়েছেন। তারা গত ২ মাস ধরে বেতন পাচ্ছেন না। চলতি মাস শেষ হলে বকেয়া মাসের সংখ্যা দাঁড়াবে ৩ মাসে। এরই মধ্যে ঈদও ঘনিয়ে আসছে। কিন্তু বেতন ভাতা না পেয়ে স্ত্রী-সন্তানদের ঈদের পোশাকতো দূরের কথা সেমাইয়ের ব্যবস্থাও করতে পরিনি এখনো।

আর তাই আগামী ২৭ রমজানের মধ্যে দুই মাসের বকেয়া বেগম এবং ঈদ বোনাসের জন্য রোববার বেলা ১২টা থেকে আন্দোলন শুরু করেন তারা। এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের মেয়র মো. আহসান হাবিব কামাল বলেন- ফান্ডে টাকা না থাকায় বেতন পরিশোধে সমস্যা হচ্ছে। তারপর ঈদকে সামনে রেখে শ্রমিক-কর্মচারীদের মুখের দিকে তাকিয়ে হলেও তাদের জন্য ব্যবস্থা করা হবে।

আর তাই বিভিন্ন ফান্ড এবং ঠিকাদারদের কাছে থেকে ধার নিয়ে আপাতত বিসিসি’র শ্রমিক কর্মচারীদের দুই মাসের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেন মেয়র।”

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

নীলাব ভবন (নিচ তলা), দক্ষিণাঞ্চল গলি,
বিবির পুকুরের পশ্চিম পাড়, বরিশাল- ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  বরিশাল কেডিসি কলোনীর মাদক বিক্রেতা রহমান গাঁজাসহ গ্রেপ্তার  অনন্য এক বাঁধন তৈরি হয়েছে তাঁদের দুজনের মাঝে  যে কারণে তিন খানের জন্য ভক্তদের প্রতীক্ষা  পাচারের প্রাক্কালে তিনটি ট্রাকভর্তি সরকারি চাল আটক  নেইমারের উপর চাপ কমাতে চায় ব্রাজিল  রাজস্থান-কলকাতার ম্যাচ পরিত্যক্ত হলে বাদ পড়বে কারা?  ঈদ যাত্রায় ২০৯ লঞ্চে ২০ লাখ মানুষ বহনের প্রস্তুতি  কথিত ‘বন্দুকযুদ্ধে’ আরও ১০ ‘মাদক ব্যবসায়ী’ নিহত  বরিশালে আধা কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক  বরিশালের ৩ শতাধিক মাদক ব্যবসায়িকে খুঁজছে পুলিশ