• Youtube
  • google+
  • twitter
  • facebook

প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

বরিশাল টাইমস রিপোর্ট১২:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০১৬

বরিশাল: সারাদেশের সাথে একযোগে বরিবার সকাল ১০টা থেকে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে।  এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায়  ৩১৫ টি কলেজ থেকে ৬২ হাজার ৪’শ ৮৫ জন পরীক্ষার্থীর অংশ নিচ্ছে। বরিবার  সকাল দশটায় যথারীতি পরীক্ষা শুরু হয়েছে।
পরীক্ষা শুরুর পর সরকারী বরিশাল কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে শিক্ষা বোর্ডের  চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেন, রিরূপ কোন রাজনৈতিক কর্মসূচি না থাকায় শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা হচ্ছে। এতে করে ফলাফল ভালো হবে বলে আশা করেন তিনি। এসময় আরো বলেন, প্রশ্নপত্র ফাঁস এমন কোন গুজবে পরীক্ষার্থীএবং অভিভাবকদের কান না দেয়ার আহবান করেন। প্রশ্নপত্র ফাঁসের গুজবকারীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
উল্লেখ্য অংশ  নেয়া পরীক্ষার্থীদের মধ্যে ৩২ হাজার ৬৮০ জন ছাত্র এবং ২৯ হাজার ৮০৫ জন ছাত্রী রয়েছে। যার মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৪৮ হাজার ২৫৮ জন, অনিয়মিত রয়েছে ১৩ হাজার ৯৭৭ জন, জিপিএ উন্নয়ন ২১৫ জন এবং প্রাইভেট পরীক্ষাথী রয়েছে ৩৫ জন। মানবিক বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ৩১ হাজার ৮৮৬ জন, বিজ্ঞান বিভাগে ৯ হাজার ৫৭৩ জন এবং বানিজ্য বিভাগ থেকে ২১ হাজার ২৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
এরমধ্যে বরিশাল জেলায় ৩৯ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২২ হাজার ৫০৪ জন, ঝালকাঠি জেলায় ১১ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ১৯৮ জন, পিরোজপুর জেলায় ১৬ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৮ হাজার ৬০৮ জন, বরগুনা জেলায় ১১ টি কেন্দ্রে থেকে অংশ নিচ্ছে ৬ হাজার ৬৩৭ জন পরীক্ষার্থী, পটুয়াখালী জেলায় ১৮ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৪১৯ জন এবং ভোলা জেলায় ১৪ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৮ হাজার ১১৯ জন।

লাইভ

টপ