• Youtube
  • google+
  • twitter
  • facebook

প্রশাসনের আশ্বাসে বরিশালে বাস ধর্মঘট প্রত্যাহার

বরিশাল টাইমস রিপোর্ট১০:০৯ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৭

বরিশালের ছয় জেলার ৩৮টি রুটে ডাকা অর্নিদিষ্টকালের ধর্মঘট ৯ ঘণ্টার মাথায় প্রত্যাহার করে নিয়েছে বাস মালিক নেতারা। বরিশাল সার্কিট হাউজে আলোচনা সভায় বিভাগীয় ও জেলা প্রশাসনে আশ্বাসের প্রেক্ষিত্রে বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত ১০টার দিকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসে।

যে বিষয়টি পরক্ষণে গো নিউজকে নিশ্চিত করেছেন বরিশাল পটুয়াখালী মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন। এর আগে সকাল ৬ টা থেকে বরিশালসহ দখিনের ৬ জেলার ৩৮টি রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। বরিশাল-পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন জানিয়েছেন, গত ৮ আগস্ট তাদের সংগঠনের সভাপতি নজরুল ইসলাম খোকনসহ ৬ নেতার ওপর হামলা করে মাহেন্দ্র শ্রমিকরা।

ওই ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি। এমনকি থানায় অভিযোগ দায়ের করতে গেলে তাও গ্রহণ করেনি পুলিশ। এছাড়া বরিশালের মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে থ্রি হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধে আজ পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নেয়ানি প্রশাসন। যে কারণে এই দুটি দাবি বাস্তবায়নে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল।

কিন্তু এই বাস চলাচল বন্ধ করে দেওয়ায় জনভোগান্তি তৈরি হওয়ায় বরিশাল বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান তাদের নিয়ে আলোচনায় বসেছিলেন। সেখানে প্রশাসনের পক্ষ থেকে বাস মালিকদের দাবি বাস্তবায়নে প্রতিশ্র“তি দিলে ধর্মঘট স্থগিত করা হয়।

শুক্রবার (১১ আগস্ট) সকাল থেকে যথারীতি বাস চলাচল করবে। তবে নির্ধারিত এই সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ফের ধর্মঘট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন মালিক সমিতির এই নেতা।’’

 

লাইভ

টপ