• Youtube
  • google+
  • twitter
  • facebook

পুলিশকে সহযোগিতা করলেই সমাজের পরিবর্তন ঘটবে: বরিশাল পুলিশ সুপার

জহির খান৯:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৭

বরিশাল জেলা পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম (বিপিএম) বলেছেন, প্রত্যেক মানুষ যদি তার নিজ অবস্থান থেকে সচেতনমূলক কাজ করে তবে শুধু ইউনিয়ন নয় গোটা দেশকে বিশ্ব সমাজে একটি আদর্শ দেশ হিসেবে ফুটিয়ে তোলা সম্ভব। আর এ জন্য সবাইকে সমাজের ভালো কাজগুলোতে অংশগ্রহণের জন্য কোন স্বার্থ ছাড়াই এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) গুঠিয়া ইউনিয়ন পরিষদের সম্মুখে উজিরপুর মডেল থানার উদ্দ্যোগে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন- পুলিশের একার পক্ষে সমাজ থেকে অপরাধী ও মাদক ব্যবসায়ী-সেবীদের বিতারিত করা সম্ভব নয়। অপরাধীদের মন সব সময় দুর্বল থাকে। সাধারণ মানুষ একটু সাহস দেখালে ও পুলিশকে সহযোগিতা করলেই সমাজের পরিবর্তন ঘটবে। ওই সাহসি মানুষদের সহায়তা করার দায়িত্ব পুলিশের। এ

কজন মাদকসেবীকে একবার ভাল হওয়ার সুযোগ দেয়া উচিত। সুযোগ পেয়েও যদি সে ভাল না হয় তাহলে তাকে আইনের আওতায় আনতে হবে। আপনারা তথ্য দিলে বা পুলিশকে সহায়তা করলে অতি সহজেই একটি সমাজকে কলঙ্কমুক্ত করা যেতে পারে। ইতিমধ্যে যারা পুলিশের হাত ধরে আলোর পথে ফিরেছেন তারা এখন অপরাধ মুক্ত।

এছাড়াও পুলিশ সুপার আরও বলেন, উজিরপুরকে সন্ত্রাস ও মাদক মুক্ত করতে অতি শীঘ্রই উপজেলার প্রতিটি ওয়ার্ডে পুলিশের ওপেন হাউস ডে করা হবে। সাধারণ মানুষকে সচেতন করে তাদের মধ্যে প্রতিরোধ গড়ে করার এটাই প্রথম ধাপ।

বাল্যবিয়ে ও ইভটিজিং সমাজের এখন একটি ভয়ংকর সমস্যা হয়ে দাড়িয়েছে। এক্ষেত্রে সকলে একত্রিত হয়ে প্রতিরোধ করলে উজিরপুরের গুঠিয়া ইউনিয়ন জেলার একটি আদর্শ ইউনিয়ন হিসাবে চিহ্নিত হবে। অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন, উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম সরোয়ার।

এ সময় অন্যান্যদের আরও বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য আওরঙ্গজেব হাওলাদার, ইউপি চেয়ারম্যান ডা. দেলোয়ার হোসেন, ইউনিয়ন আ’লীগ সভাপতি ছত্তার মোল্লা, মসজিদের ইমাম সিদ্দিকুলাহ এবং শিক্ষক প্রদীপ কুমার প্রমুখ।”

লাইভ

টপ