• Youtube
  • google+
  • twitter
  • facebook

পটুয়াখালীতে ‘বিনা চিকিৎসায়’ শিশু মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট১১:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৬

পটুয়াখালী জেনারেল হাসপাতালে মো. নাঈম নামের অষ্টম শ্রেণির এক ছাত্র ‘চিকিৎসার অভাবে’ মারা গেছে বলে অভিযোগ করেছেন তার স্বজনরা। শুক্রবার রাত ৮টা ২৫ মিনিটে তার মৃত্যু হয়। এর আগে বিকেল ৪টার দিকে নাঈমকে জরুরি বিভাগে ভর্তি করার পর কর্তব্যরত চিকিৎসক দিলরুবা ইয়াসমিন লিজা মেডিসিন ওয়ার্ডে পাঠান।

নাঈম ডাকুয়া মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র ছিল।

নাঈমের বড় ভাই এমাদুল হক জানান, তার ভাই শুক্রবার দুপুরে বাড়িতে ভাত খাওয়ার পর ঝাঁকুনি (খিচুনি) উঠে অসুস্থ হয়ে পড়ে। এ সময় তাকে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক সেখান থেকে তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে বিকেল ৪টায় তাকে ভর্তি করা হয়।

তিনি দাবি করেন, গলাচিপায় প্রাথমিক চিকিৎসা দিয়ে পাঠানোর পর নাঈমের মৃত্যু পর্যন্ত পটুয়াখালী জেনারেল হাসপাতালের কোনো ডাক্তার না আসায় চিকিৎসা ছাড়াই তার ভাইয়ের মৃত্যু হয়েছে।

নাঈম গলাচিপা উপজেলার উলানিয়া এলাকার মৃত চান মিয়ার ছোট ছেলে।

মেডিসিন ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স উত্তরা রানী দে জানান, একজন মহিলা ডাক্তার ছিল। তার নাম বলতে পারি না। ডাক্তারদের বার বার কল করার পরও তারা আসেননি। খিচুনির জন্য একটি ইনজেকশন আনা হয়েছিল। আপা (ডাক্তার দিলরুবা ইয়াসমিন লিজা) আসতে আসতে তা পুশ করার আগেই নাঈম মারা যায়।’

জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক দিলরুবা ইয়াসমিন লিজা তার দায়িত্বে অবহেলার বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে চাননি।

লাইভ

টপ