পটুয়াখালির পায়রাবন্দর পর্যন্ত রেললাইন

বরিশাল টাইমস রিপোর্ট ১০:৩৫ অপরাহ্ণ, মে ১৬, ২০১৬

বৃহত্তর বরিশালবাসীকে দাবি করতে হবে না, পায়রাবন্দর পর্যন্ত রেললাইন যাবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেছেন, পদ্মাসেতুর ওপর দিয়ে রেললাইন যাবে। পটুয়াখালী-বরিশালবাসী নিশ্চিত থাকতে পারেন- পায়রাবন্দর পর্যন্ত রেললাইন হয়ে যাবে।

 
সোমবার (১৬ মে) রাতে রাজধানীর বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন-বিসিআইসি মিলনায়তনে ঢাকাস্থ বরিশাল জেলা সমিতির ২০১৬-১৭ সালের নবনির্বাচিত নির্বাহী কমিটির অভিষেক ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

 
আমু বলেন, প্রধানমন্ত্রীর দক্ষিণাঞ্চলের প্রতি দৃষ্টি থাকায় এ অঞ্চলের মানুষ অনেক সুবিধা-সুবিধা ভোগ করছেন। পদ্মাসেতু হয়ে গেলে অারও বেশি সুবিধা ভোগ করবেন।

 
তিনি বলেন, পায়রাবন্দর অার পদ্মাসেতু হলে এ অঞ্চলের চেহারা পাল্টে যাবে। আর এ দুটি বড় প্রকল্পকে ঘিরে এ অঞ্চলে বিনিয়োগে সারাবিশ্বের দৃষ্টি রয়েছে।

‘পায়রাবন্দরকে কেন্দ্র বরিশাল অঞ্চলে কল-কারখানা গড়ে উঠছে, আরও উঠবে। বরিশাল বিমানবন্দর সম্প্রসারণসহ বন্দর কেন্দ্রীক যা যা করার সব করবে সরকার’।
পদ্মাসেতুর দাবি থাকলেও পায়রাবন্দরের দাবি ছিল না উল্লেখ করে মন্ত্রী বলেন, মূলত বঙ্গবন্ধু এ বন্দরের কথা বলেছিলেন। পায়রাবন্দর হলে যে অর্থনৈতিক কর্মযজ্ঞ হবে তাতে শুধু বরিশাল নয় সারাদেশের চেহারাই পাল্টে দেওয়া সম্ভব। বিশেষ করে এ বন্দর হলে চট্টগ্রাম, কলকাতার হলদিয়া বন্দরসহ অনেক বন্দরের কাজ এখানে চলে আসবে। অনেক বড় বড় সুবিধা থাকবে এ বন্দরে।

বরিশাল বিসিককে দৃষ্টিনন্দন নগরী হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে তিনি বলেন, এজন্য সরকার থেকে ৪২ কোটি টাকা চাওয়া হবে। সংস্কার ও দৃষ্টিনন্দন হলে আরও অনেক কলকারখানা গড়ে উঠবে।
বরিশাল সমিতিতে নিজের স্মৃতি চিহ্ন রেখে যাওয়ার আশা প্রকাশ করে আমির হোসেন আমু বলেন, এজন্য একটি বৃদ্ধাশ্রম করতে হবে, প্রয়োজনে সরকার এতে সহায়তা করবে।

সংগঠনের সভাপতি সরদার মো. মজিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইকবাল হোসেন ফোরকান।

এর আগে মন্ত্রী সংগঠনের নব নির্বাচিত নির্বাহীর সদস্যদের ক্রেস্ট প্রদান করেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

সকাল ভবন (তৃতীয় তলা), প্যারারা রোড, বরিশাল-৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  বিএম কলেজের সেই ছাত্রলীগ নেত্রীকে স্থায়ীভাবে বহিষ্কারের দাবি  শিল্পমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চাঁদা দাবির অভিযোগে সাবেক ছাত্রদল নেতার বিরুদ্ধে মামলা  এমভি মহারাজ লঞ্চের মাস্টারকে পেটালো ছাত্রলীগ  মাকে ধর্ষণের অভিযোগে তরুণ গ্রেপ্তার  ঝালকাঠিতে শিল্পমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজি, এসআই ক্লোজড  সেই ছাত্রলীগ নেত্রীকে গণধোলাই, বহিস্কারের দাবিতে সড়ক অবরোধ  বরিশালে প্রশ্নফাঁসের ঘটনায় অফিস সহকারী গ্রেফতার  বরিশাল র‌্যাবের সেই ৬ সদস্যের বিরুদ্ধে তদন্তে নামবে পিবিআই  স্বপ্নের পদ্মাসেতুর রেল সংযোগ প্রকল্পের ঋণ চুক্তিসই আগামী সপ্তাহে  রাজধানীতে প্রতিপক্ষকে ফাঁসাতে সন্তানকে খুন করেন বাবা