• Youtube
  • google+
  • twitter
  • facebook

দক্ষিণাঞ্চল গড়ে তোলা হবে সিঙ্গাপুরের আদলে

বরিশাল টাইমস রিপোর্ট১:০৪ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০১৬

ঝালকাঠি: মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান, তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন দেশে বাস করছি।  স্বাধীন দেশে জন্ম নেওয়া আমাদের নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। শুক্রবার (০৮ এপ্রিল) সকাল ১১টার দিকে ঝালকাঠি সদর উপজেলার চাচৈর ও পিরন্ড প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ কথা বলেন।

 

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় দক্ষিণাঞ্চলে যে সম্মুখযুদ্ধগুলো হয়েছে তার মধ্যে চাচৈর রণাঙ্গনের সম্মুখ যুদ্ধের ইতিহাস অবিস্মরণীয়। সেগুলো এ প্রজন্মকে জানতে হবে, জানাতে হবে। নয়তো এতো ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মর্ম কেউ বুঝতে পারবে না।

 

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আবুল বাসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সরদার শাহ আলম, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান। পরে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এর আগে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে নথুল্লাবদ ইউনিয়নের ঐতিহাসিক চাচৈর রণাঙ্গনে শহীদের স্মরণে নবনির্মিত স্মৃতি সৌধের ভিত্তি প্রস্তর স্থাপন করেন শিল্পমন্ত্রী।

লাইভ

টপ