• Youtube
  • google+
  • twitter
  • facebook

তীব্র শীতে জবুথবু বরিশালের জনজীবন

বরিশাল টাইমস রিপোর্ট৮:১১ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৮

সর্বনিম্ন তাপমাত্রায় বরিশালসহ দক্ষিণাঞ্চলের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত কয়েক দিনের তীব্র শীতে জবুথবু হয়ে পড়েছে এই অঞ্চলের মানুষ। বিশেষ করে নিম্ন আয়ের মানুষের দুর্ভোগের সীমা নেই। এছাড়া ঘন কুয়াশার কারণে সকাল ৬ টার পর থেকে যানবাহন চলাচল ব্যাহত হয়েছে। যে কারণে বৃহস্পতিবার সকালেও যানবাহনগুলো হেডলাইন জ্বালিয়ে চালাতে দেখা গেছে।

বরিশাল আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে- বৃহস্পতিবার সকালে বরিশালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গত ১০ জানুয়ারি সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৩ ডিগ্রি এবং এর আগের দিন ৯ জানুয়ারি বরিশালে তাপমাত্রা ছিল সর্বকালের সর্বনিম্ন ৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগে অন্যান্য বছর বরিশালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১০ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে তীব্র শীতের পাশাপাশি বরিশালে সকাল ৬টার পর চারিদিক ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে যায়। সকাল ৯টার পর সূর্য্যের আলো ফোটায় ধীরে ধীরে কুয়াশা কমতে থাকে। কুয়শার ঘনত্ব ছিল জিরো দৃষ্টিসীমা। অর্থাৎ কাছাকাছি দূরত্বেও কিছু দেখা যায়নি।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মো. ইউসুফ বরিশালটাইমসকে জানান, এই অবস্থা আরও ২ থেকে ১ দিন অব্যাহত থাকতে পারে। সেই সাথে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার একটি বার্তা রয়েছে।’’

লাইভ

টপ