• Youtube
  • google+
  • twitter
  • facebook

সোহাগী হত্যার বিচার দাবিতে মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট৫:১৮ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৬

কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু ধর্ষণ ও হত্যার দ্রুত বিচার দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট, লাল সবুজ ফাউন্ডেশন, ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ ও বি এম কলেজ ফটোগ্রাফি ক্লাবের যৌথ আয়োজনে সোমবার (২৮ মার্চ) বেলা ১১টায় নগরীর প্রাণকেন্দ্র সদর রোডে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় বক্তারা বলেন, দেশ স্বাধীন করার জন্য পুরুষের পাশাপাশি মেয়েদেরও অবদান ছিলো, এটা কেউ অস্বীকার করতে পারবেন না। কিন্তু এ স্বাধীন দেশে আজ মেয়েরা কি স্বাধীন। স্বাধীনতার ৪৫ বছর পরও কেন আজ মেয়েদের রাস্তা-ঘাটে নিরাপত্তাহীনতায় ভুগতে হচ্ছে। এর কি জবাব দেবে সরকার।

বক্তারা বলেন, আমরা স্বাধীনতা অর্জন করে যেমন গর্ব বোধ করছি তেমনি সব বর্বরতার ঘটনায় লজ্জিত বোধও করছি। এদেশে একের পর এক ধর্ষণ, খুনসহ নানান জঘন্যতম ঘটনা ঘটে চলছে।

অপরাধীরা ধরাছোঁয়ার বাহিরে গিয়ে বিচার থেকে পার পেয়ে যাওয়ায় ক্যান্সারের মত সমাজের সর্বোস্তরে ছড়িয়ে পড়েছে এসব অন্যায়। এসময় বক্তারা এসব জঘন্যতম ঘটনার বিচার বিভাগীয় তদন্তসহ দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

সংগঠন সমন্বয়ক মো. মিশাল বিন সলিমের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় ছাত্র সমাজের জেলা সভাপতি ডা. মনিষা চক্রবর্তী, সমাজ সেবক দিপু হাফিজুর রহমান, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট চেয়ারম্যান ফিরোজ মোস্তফা, বরিশাল গালর্স গাইডের কামরন নাহার মোহনা, নাজমুল মামুন শাকিল প্রমুখ।

লাইভ

টপ