• Youtube
  • google+
  • twitter
  • facebook

ঝালকাঠিতে ট্রলারভর্তি সুন্দরী কাঠসহ গ্রেপ্তার ২

বরিশাল টাইমস রিপোর্ট৮:১১ অপরাহ্ণ, মে ৭, ২০১৬

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি-রাজাপুর উপজেলা সীমান্তের উত্তর পালট এলাকার বীষখালী নদী থেকে চোরাই পথে পাচারকালে ২শ ৬২ পিচ সুন্দরী কাঠ বোঝাই ট্রলার আটক করে স্থানীয় জনতা পুলিশে সোপর্দ করেছে। শনিবার সকাল ১১টায় এঘটনাস্থলে অভিযান চালিয়ে  রাজাপুর থানার এসআই কাউইম পাচারকারী দলের ২ জনকে আটক করেন। পরে ঘটনাস্থল নলছিটি থানার আওতাধীন হওয়ায় চোরাই কাঠ সহ আটক দুজনকে মোল্লারহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই ফিরোজের কাছে হস্তান্তর করা হয়েছে বলে রাজাপুর থানা পুলিশ জানিয়েছে। তবে স্থানীয় জনতার অভিযোগ, নলছিটি পুলিশ ও স্থানীয় প্রভাবশালী কয়েক ব্যক্তি মিলে আটককৃত চোরাই সুন্দরী কাঠের অর্ধেক নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সুন্দরবন থেকে চোরাই পথে বিপুল পরিমান সুন্দরী কাঠ বোঝাই করে আটককৃত ট্রলারটি বীষখালী নদী হয়ে ঝালকাঠির উপর দিয়ে নৌপথে স্বরুপকাঠি উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে নলছিটি-রাজাপুর দু’উপজেলা সীমানার উত্তর পালট এলাকা থেকে প্রবাহিত বীষখালী নদী অতিক্রম কালে স্থানীয় মাঝি সহ প্রত্যক্ষদর্শী গ্রামবাসীর সন্দেহ হলে তারা চালক, গাছ ব্যাবসায়ী ও দালাল সহ ট্রলারটি আটক করে। তারা তাৎক্ষনিক ভাবে গননা করে ট্রলারে ২শ ৬২ পিচ সুন্দরী কাঠ দেখতে পেয়ে পুলিশে সংবাদ দেয়।

রাজাপুর থানা পুলিশ এসআই কাইউম জানায়, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে অভিযান চালিয়ে গ্রামবাসীর সহযোগীতায় ট্রলারটি আটক ও উক্ত সুন্দরী কাঠ অবৈধ পাচার জড়িত ২জনকে আটক করি। কিন্তু ঘটনাস্থল নলছিটি থানার আওতাধীন হওয়ায় উর্ধতন কর্মকর্তাকে অবগত করে মোল্লারহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই ফিরোজের কাছে হস্তান্তর করেছি।

এ ব্যাপারে নলছিটি থানার ওসি সুলতান মাহমুদ বলেন, বরগুনা জেলার পাথরঘাটা থানাধীন মঠেরখাল গ্রামের মোঃ রুস্তুম আলীর পুত্র আউয়াল (৩৩) ও আলতাফ হোসেনের পুত্র ফিরোজ (২৭) কে আটক করা হয়েছে বলে তিনি জানতে পেরেছেন। তবে কি পরিমান চোরাই সুন্দরী কাঠের রয়েছে তা ট্রলার থেকে কুলে না ওঠানো পর্যন্ত বলা যাচ্ছেনা। এ ব্যাপারে নলছিটি থানার আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

লাইভ

টপ