ঝালকাঠিতে লাশ নিয়ে মিছিল

বরিশাল টাইমস রিপোর্ট ৬:৫৮ অপরাহ্ণ, মে ১৭, ২০১৬

ঝালকাঠির গাবখান সেতুর (৫ম চীন-বাংলাদেশ মৈত্রী সেতু) টোল আদায়কে কেন্দ্র করে সংঘর্ষে নিহত টোল কর্মচারী জাহিদ হত্যার বিচারের দাবিত বিক্ষোভ করেছে এলাকাবাসী।  মঙ্গলবার সকাল ৯ টায় পৌর এলাকার গাবখান সেতু সংলগ্ন মাদ্রসায় জানাজা শেষে জাহিদের মরদেহ নিয়ে মিছিল করে এলাকাবাসী। পরে গাবখান সেতুর টোল ঘরের সামনে বরিশাল-খুলনা মহাসড়কে প্রায় এক হাজার মানুষ বিক্ষোভ করে। এসময় জাহিদ হত্যায় মিজান ও তার খালাত ভাই মিরাজ কে খুনি দাবি করে বিচার চাওয়া হয়। বিক্ষুব্ধ এলাকাবাসী সড়ক অবরোধ করে রাখে।

 

জনতার বিক্ষোভকালে মহাসড়কে আধা ঘন্টা সময় সড়কের দু’পার্শ্বে অসংখ্য যানবাহন আটকে পড়ে। খবর শুনে টোল ইজারাদার ঝালকাঠি চেম্বার অব কামর্স এন্ড ইন্ডাষ্টিজ এর সভাপতি মাহবুব হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত ওসি এস আই আ. হালিম তালুকদার ও এস আই সরোয়ার ঘটনাসস্থলে গিয়ে বিক্ষুপ্ত এলাকাবাসীর সাথে কথা বলে। এসপি সভাষ চন্দ্র সাহা এলাকাবাসীকে দ্রুত সম্ভব আাসামীদের গ্রোফতারের আশ্বাস দিলে এলাকাবাসী শান্ত হয়। জাহিদ রবিবার দুপুর দেড়টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। সোমবার রাত সাড়ে ১২ টায় জাহিদের মরদেহ এলাকায় পৌছলে হৃদয় বিদারক অবস্থার সৃষ্টি হয়।

 
ঝালকাঠি গাবখান ব্রীজে টোল আদায়কে কেন্দ্র করে স্থানীয় গাড়ির মালিকের হামলায় আহত হয়ে চিকিৎসাধান অবস্থায় ৬ দিন পর মুত্যু হয়েছে। রোববার রাতে রাজধানীর বঙ্গবন্ধু  মেডিকেল কলেজ হাসপাতালে (পিজি) মারা যায় জাহিদ। গত ১০মে সন্ধ্যা ৭টায় ঝালকাঠির গাবখান ব্রীজের টোল আদায়কারী জাহিদ স্থানীয় ট্রলি মালিক মিজানের কাছে টোলের টাকা চাইলে মিজান স্থানীয় প্রভাব খাটিয়ে ব্রীজের টোল না দেয়ায় তাদের সাথে বাক বিতন্ডা হয়। পরে মিজান ও তার সাথে থাকা পশ্বিম ঝালকাঠি এলাকার মিরাজ উত্তেজিত হয়ে জাহিদকে এলোপাথারীভাবে মারধর শুরু করে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে।

 

জাহিদ মাটিতে লুটিয়ে পরলে স্থানীয়রা তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে যায়। অবস্থা বেগতিক দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠায়। পরে সেখান থেকে জাহিদকে ঢাকায় পাঠানো হয়। এ ঘটনায় জাহিদের পিতা ফারুক হোসেন হাওলাদার বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় মামলা দায়ের করেন।

পাঠকের মন্তব্য





সম্পাদক: হাসিবুল ইসলাম
যুগ্ম সম্পাদক : এস এম শামীম
নির্বাহী সম্পাদক: এস এন পলাশ
ব্যবস্থাপনা সম্পাদক : মো. শামীম
প্রকাশক: তারিকুল ইসলাম

সকাল ভবন (তৃতীয় তলা), প্যারারা রোড, বরিশাল-৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১১-৫৮৬৯৪০
ই-মেইল: [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত বরিশালটাইমস

rss goolge-plus twitter facebook
TECHNOLOGY:
টপ
  বরিশাল যুবদল নেতা মোমেন শিকদারের মূর্তিমান ত্রাস!  ঝালকাঠিতে মোটরসাইকেল চালককে কুপিয়ে হত্যা  ববির ডিন লাঞ্ছিতের ঘটনায় তদন্ত কমিটি গঠন  ক্ষমতায় গেলে দুর্নীতির মূল উৎপাটন : চরমোনাই পীর  বরিশাল সিটি কর্পোরেশনের প্রকৌশলী লাঞ্ছিত, প্রতিবাদে মানববন্ধন  বরিশালে মাদরাসার জমি দখলের পায়তারা, প্রশাসনের হস্তক্ষেপ কামনা  বিএম কলেজের সেই ছাত্রলীগ নেত্রীকে স্থায়ীভাবে বহিষ্কারের দাবি  শিল্পমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চাঁদা দাবির অভিযোগে সাবেক ছাত্রদল নেতার বিরুদ্ধে মামলা  এমভি মহারাজ লঞ্চের মাস্টারকে পেটালো ছাত্রলীগ  মাকে ধর্ষণের অভিযোগে তরুণ গ্রেপ্তার