• Youtube
  • google+
  • twitter
  • facebook
সর্বশেষ :

জান দিবো, প্রাণ দিবো, কিন্তু…

বরিশাল টাইমস রিপোর্ট৩:৪০ অপরাহ্ণ, মে ৩, ২০১৬

ঝালকাঠির রাজাপুরের নৈকাঠি বাজারের খুলনা-বরিশাল সড়কের সোমবার বিকেলে কচানদীর বেকুটিয়া-কুমিরমারা পয়েন্টে প্রস্তাবিত ‘চীন-বাংলাদেশ ৮ম মৈত্রী বেকুটিয়া সেতু পিরোজপুরের কাউখালীর বেকুটিয়া ফেরিঘাট এলাকাতেই স্থাপনের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেকুটিয়া বাস্তবায়ন সংগ্রাম কমিটি আয়োজিত এ ঘণ্টাব্যাপি মানববন্ধনে দু’ কিলোমিটার দীর্ঘ সারিতে সহ¯্রাধিক জনতা অংশ নেন।

 

সমাবেশে বেকুটিয়া বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহবায়ক ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট এম. নুরুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, কাউখালি উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান মিঠু, রফিকুল ইসলাম রফিক, শরিফুল আজম সোহেল, মাহফুজুর রহমান শাওন, গৌতম কুমার দাস ও শরিফুল আজম সোহেল প্রমুখ।

 

বক্তারা করেন, বরিশাল-ঝালকাঠী-পিরোজপুর-বাগেরহাট-মংলা-খুলনা মহাসড়কের কঁচা নদীর ওপর প্রায় ১ হাজার ৪৮০ মিটার দীর্ঘ ‘চীন-বাংলাদেশ ৮ম মৈত্রী  সেত’ু নির্মাণে ৩শ’ মিলয়ন ইউয়ান-এর একটি অনুদান চুক্তি স্বাক্ষর হয়েছে গত ৭ এপ্রিল বৃহস্পতিবার। হঠাৎ করে বিশেষ কোন মহল বেকুটিয়ার প্রস্তাবিত স্থানের ওই সেতু স্থানান্তরের চেষ্টা চালাচ্ছে।

 

বেকুটিয়ার সেতু বেকুটিয়ায় নির্মাণের দাবি জানিয়ে বক্তারা বলেন, এর কোন ব্যত্যয় ঘটলে দক্ষিণাঞ্চলের সর্বস্তরের মানুষকে নিয়ে বৃহত্তর কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এদিকে এ কর্মসূচিকে ঘিরে লোকের সমাগমে প্রায় অর্ধঘণ্টা যান চলাচলে বিঘœ ঘটে।

লাইভ

টপ