• Youtube
  • google+
  • twitter
  • facebook

ছাত্রলীগ নেতার টর্চার সেল থেকে শিশুসহ ১৩ শ্রমিক উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট৯:৪১ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০১৬

বরিশাল: বানারীপাড়া উপজেলায় ছাত্রলীগ নেতার একটি ইটভাটা নামক টর্চার সেলের জিম্মি দশা থেকে মুক্তি পেয়েছে শিশুসহ ১৩ শ্রমিক। সোমবার বেলা দেড়টার দিকে এ অভিযান চালিয়ে শ্রমিকদের উদ্ধার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৮-এর একটি টিম। শ্রমিকদের ওপর নির্যাতনের অভিযোগে এ সময় দুজনকে আটক করে র‌্যাব।

 

আটক ব্যক্তিরা হলেন বানারীপাড়ার বাইশারী ইউনিয়নে অবস্থিত তাজেম ব্রিকসের ব্যবস্থাপক মো. মিলন (২৮) এবং  শ্রমিক মো. কবির (২৬)। ইটভাটার মালিক ফোরকান হাওলাদার বানারীপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তার বাবা তাজেম হাওলাদারের নামে ইটভাটার নাম তাজেম ব্রিকস। উদ্ধার হওয়া শ্রমিকরা সবাই সাতক্ষীরার তালা উপজেলার হাজরাকাঠি গ্রামের বাসিন্দা। তারা হচ্ছেন খলিল খাঁ, সোহেল খাঁ, হাদিম খাঁ, আবদুল মজিদ গাজী, সিরাজ গাজী, কামরুল ইসলাম, মুসা সরদার, নূপুর সরদার, গফুর সরদার, আফজাল হোসেন, রফিকুল বিশ্বাস, কালাম মোড়ল এবং মাহাবুর রহমান।

র‌্যাব ৮-এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, গত পাঁচ মাস আগে তাজেম ব্রিকসে কাজ নেন সাতক্ষীরার ওই ১৩ শ্রমিক। তিন মাস ধরে তাঁদের কোনো মজুরি দেওয়া হচ্ছিল না। মজুরির টাকা চাইতে গেলে তাঁদের ওপর চালানো হয় অমানুষিক নির্যাতন। এমন খবরের ভিত্তিতে র‌্যাব ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পায়। এ সময় র‌্যাব ১৩ শ্রমিককে উদ্ধার করে এবং দুজনকে আটক করে। এ ঘটনায় মামলা হবে বলেও জানান র‌্যাবের উপ-অধিনায়ক।

লাইভ

টপ