• Youtube
  • google+
  • twitter
  • facebook

ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত মুস্তাফিজ

বরিশাল টাইমস রিপোর্ট১:৩৩ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৬

ক্রিকইনফোর বর্ষসেরা অভিষিক্ত ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বোলিং-বিস্ময় মুস্তাফিজুর রহমান। ওয়েবসাইটটির ব্যবহারকারী ও মনোনীত বিচারকদের বিবেচনায় ২০১৫ সালের মারুতি সুজুকি ইএসপিএন অ্যাওয়ার্ডের ‘অভিষিক্ত’ ক্যাটাগরিতে মনোনীত করা হলো তাকে। মনোনয়ন দেওয়ার পর ভোটাভুটির মাধ্যমেই বেছে নেওয়া হয়েছে ‘কাটার’ মাস্টার খ্যাত বাংলাদেশি এই পেসারকে।

বৃহস্পতিবার সাইটটির বর্ষসেরাদের এই নাম ঘোষণা করা হয়।

২০১৫ সালের জুনে ওয়ানডে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচেই ৫ উইকেট তুলে নিয়ে সাড়া ফেলে দেন মুস্তাফিজ। পরের ম্যাচেও নেন ৬ উইকেট। আর অভিষেকে তার এই অভূতপূর্ব সাফল্যের কারণে ক্রিকইনফোর বিচারক প্যানেল এ ক্যাটাগরিতে বেছে নেন তাকে। বিচারকদের মধ্যে ছিলেন— অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ইয়ান চ্যাপেল, জেফ ডুজন, জন রাইট, মাহেলা জয়াবর্ধনে, মার্ক বাউচার, মার্ক নিকোলাসসহ ইএসপিএন ক্রিকইনফোর প্রধান সম্পাদক সম্বিত বলসহ অন্যান্য সাংবাদিকরা।

প্রসঙ্গত, অভিষেক সিরিজের ৩টি ম্যাচে সব মিলিয়ে তার উইকেট ছিল ১৩টি। এখন পর্যন্ত ৯টি ওয়ানডে তার গড় ১২.৩৪। আর মোট উইকেট ২৬টি।

মুস্তাফিজ ছাড়াও ৭টি ক্যাটাগরিতে বিশ্বের আরও ৭ ক্রিকেটারকে বর্ষসেরা হিসেবে বেছে নেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছেন টেস্টের সেরা ব্যাটসম্যান হিসেবে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। সেরা বোলার স্টুয়ার্ট ব্রড। আর ওয়ানডেতে সেরা ব্যাটসম্যান হয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। সেরা বোলার হয়েছেন টিম সাউদি। টি২০-তে সেরা ব্যাটসম্যান হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে আর সেরা বোলার হয়েছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়াইজ।

এ ছাড়া সেরা অধিনায়ক হয়েছেন নিউজিল্যান্ডের বিদায়ী অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

লাইভ

টপ