• Youtube
  • google+
  • twitter
  • facebook

কলাপাড়ায় ব্রিজ নয়, যেন মরন ফাঁদ!

বরিশাল টাইমস রিপোর্ট৮:২৭ অপরাহ্ণ, মে ১৮, ২০১৬

পটুয়াখালীর কলাপাড়ায় বাংলা বাজারের ব্রিজটির এখন মরন ফাঁদে পরিনত হয়েছে। এ ব্রিজটির উপর দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে শতশত স্কুল-কলেজের শিক্ষার্থী ও এলাকার মানুষ চলাচল করছে।উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের বাংলা বাজার সংলগ্ন সাপুরিয়ার খালে প্রায় ১৫ বছর আগে এলজিইডি’র অর্থায়নে এ ব্রিজটি নির্মিত করে।

 

জন গুরুত্বপূর্ন দীর্ঘ ১৫০ ফুট লম্বা এ ব্রিজটি কোন প্রকার মেরামত না করায় এমন দশা হয়ে পরেছে বলে স্থানীয়রা জানান। সরেজমিনে ঘুরে দেখা গেছে, ব্রিজটি মাঝখান থেকে হেলে পড়েছে। কংক্রিটের স্লিপার খুলে পড়ে যাচ্ছে। লোহার পাতগুলো বাকা হয়ে ভেঙে গেছে। এর উপর দিয়ে ঝুকি নিয়ে মটর সাইকেল পার হচ্ছে।


স্থানীয় বাসিন্দা হানিখ খাঁ জানান, ব্রিজটি ভেঙে পড়লে স্কুল কলেজের শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়বে। এছাড়া অসুস্থ রোগী কিংবা ভারী কোন মালামাল ইঞ্জিন চালিত নৌকাতে নিয়ে আসতে হয়। এ কারনে স্থানীয় লোকজনের ভোগান্তি ও অতিরিক্ত অর্থ গুনতে হয়।

 
সাবেক ইউপি সদস্য রুস্তম আলী মীর জানান, ব্রিজটি উত্তর দিকটা হেলে পড়েছে। যে কোন সময় ব্রিজটি ভেঙে যেতে পারে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 
ওই ইউনিয়ন পরিষদ চেয়্যারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন বলেন, প্রকল্প দেয়া আছে। বাজেট পাশ হলে উন্নয়ন কাজের সাথে এ ব্রিজটি করা হবে।
এলজিইডি’র  উপজেলা প্রকৌশলী আবদুল মান্নন জানান, বর্তমানে নতুন করে ব্রিজ নির্মাানের কোন উদ্যোগ নেই। তবে পর্যায়ক্রমে উপজেলার সব ব্রিজ মেরামত করা হবে বলে তিনি জানান।

লাইভ

টপ